দুই তরুনীর সমকামীতা ঠেকাতে অপহরণ মামলা, একজনকে জেল হাজতে প্রেরণ

ছবি: প্রতীকী

মেহেরপুরে দুই তরুনীর সমকামীতা ঠেকাতে এক তরুনীর নামে অপহরণ মামলা করেছে অপর এক তরুনীর মা। এ ঘটনায় গত বুধবার (২৯ জুন) তানিয়া খাতুন (২১) নামের এক তরুনীকে আটক করেছে মুজিবনগর থানা পুলিশ। আটক ওই তরুনী মুজিবনগর উপজেলার গৌরীনগর গ্রামের মুবারক আলীর মেয়ে। পরে আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে পাঠানো হয়েছে।

স্থানীয় ইউপি সদস্য আব্দুল হান্নান জানান, দুজনের বয়সের ফারাক থাকলেও একসাথে বান্ধবীর মত চলাফেরা করতো। দীর্ঘদিন চলাচলের এক পর্যায়ে তারা দুজনেই একে অপরের প্রেমে পড়ে যায়। আটক তানিয়া খাতুন মাঝে মধ্যেই নাবালিকা এক তরুনীকে নিয়ে উধাও হয়ে যেতো। দুই-তিন তারা আত্মগোপনে থাকতো। সম্প্রতি রোজার মধ্যে তাদের দুজনকে মেহেরপুরের একটি বাসা থেকে উদ্ধার করে দুই পরিবারের কাছে হস্তান্তর করা হয়। এরপরও তাদের মেলামেশা বন্ধ করা যায়নি। সুযোগ পেলেই তারা পালিয়ে যেতো।

মুজিবনগর থানার ভারপ্রাপ্ত অফিসার (ওসি) মেহেদী রাসেল জানান, উপজেলার গৌরীনগর গ্রামের নাবালিকা এক তরুনীর মা বাদী হয়ে অপহরণের অভিযোগ এনে একই গ্রামের তানিয়া খাতুন, তার পিতা মুবারক হোসেন ও মা আনোয়ারা খাতুনকে আসামী করে ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন (সংশোধিত) ২০০৩ এর ৭ ও ৩০ ধারায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং ৮, তারিখ ২১/০৫/২০২২ ইং।

ওসি মেহেদী রাসেল আরও বলেন, স্থানীয়দের ভাষ্য মতে তানিয়া খাতুন নাবালিকা ওই তরুনীকে নিয়ে মাঝে মধ্যে হারিয়ে যেতো। এনিয়ে এলাকায় তারা দুজন সমকামী হিসেবে জনশ্রুতি তৈরী হয়েছে।

আরও পড়েন:
পবিপ্রবিতে “অনুমোদনহীন” নিয়োগ; সরকারি নির্দেশনা মানছেন না উপাচার্য!
প্রেমিকার কাছে হিরো সাজতে শিক্ষককে হত্যা করে জিতু!

মেহেরপুর কোর্ট পরিদর্শক গোলাম মোহাম্মদ জানান, ভিকটিম ও আসামী তানিয়া খাতুনকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (২য়) তরিকুল ইসলামের আদালতের নিলে তারা দুজনেই ২২ ধারায় জবান বন্দী দেন। জবানবন্দী শেষে ভিকটিমের বয়স নির্ধারণের ডাক্তারী পরীক্ষা শেষে বাবা মায়ের হেফাজতে থাকার ও আসামী তানিয়া খাতুনকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

উল্লেখ্য, এর আগেও ওই দুই তরুনীর বিরুদ্ধে সমকামীতার অভিযোগ উঠেছিল। এ নিয়ে এলাকায় বেশ চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। পারিবারিক ভাবে সমস্যার সমাধান করার চেষ্টা করেও কোন লাভ হয়নি। অনেকটা বাধ্য হয়েই আইনের আশ্রয়ে গিয়েছে বলে স্থানীয় অনেকেই জানান।

জুন ৩০,২০২২ at ২০:০০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মফর/জআ