রেঞ্জ ব্যবহার করেই পদ্মা সেতুর নাট খুলেছে মাহাদি

রেঞ্জ ব্যবহার করেই পদ্মা সেতুর নাট খুলেছে দ্বিতীয় ভিডিওটির নির্মাতা মাহাদি হাসান

ফেসবুকে ভাইরাল হওয়া নাট খোলার দ্বিতীয় ভিডিওটি নিয়ে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি) জানিয়েছে, রেঞ্জ ব্যবহার করেই পদ্মা সেতুর নাট খুলেছে দ্বিতীয় ভিডিওটির নির্মাতা মাহাদি হাসান।

বুধবার (৩০ জুন) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠানে মাহাদিকে গ্রেপ্তারের বিষটি নিশ্চিত করেন সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামান।

মাহাদির সম্পর্কে সিসিটিসি প্রধান জানান, গ্রেপ্তার মাহাদি তামিরুল মিল্লাত মাদ্রাসার ছাত্র। সেখানে ছাত্র অবস্থায় সে শিবিরের কর্মী ছিলো। সেই মাদ্রাসা থেকে আলিম-দাখিল পাশের পর কবি নজরুল কলেজে ভর্তি হয় মাহদি। তবে তার রাজনৈতিক মতাদর্শের কারণে সে পড়াশোনা চালিয়ে যেতে পারেনি। তবে পড়াশোনা না করলেও সে গ্রামের বাড়ি থাকতো না, ঢাকাসহ বিভিন্নস্থানে থাকতো।

২৬ জুন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায়, মাহাদি হাসান পদ্মা সেতুর রেলিংয়ের নাট-বল্টু খুলে আবার লাগিয়ে দিচ্ছে। সিটিটিসির সাইবার ইন্টেলিজেন্স বিভাগের নজরদারির ধারাবাহিকতায় লক্ষ্মীপুরের রামগঞ্জ এলাকা থেকে মাহদিকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে পদ্মা সেতু উত্তর থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

আরও পড়ুন:
সিলেট বিভাগে ৪ লাখ পশু নিয়ে কুরবানির প্রস্তুতি
ঘোড়াঘাটে এক আদিবাসী যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার

সরকারের সাফল্যকে প্রশ্নবিদ্ধ করতে মাহদি এই কাজ করেছে উল্লেখ করে তিনি বলেন, ঘটনার আগের রাতে মাহদি তার সঙ্গীদের নিয়ে পদ্মা সেতুতে যাওয়ার পরিকল্পনা করে। ২৬ জুন মাওয়া প্রান্তে সেতুর রেলিংয়ের নাট খুলে ভিডিও করেন মাহদি।

সিটিটিসি প্রধান বলেন, মাহদি ভিডিওতে বলছিলেন, আমি কিন্তু রেঞ্জ ব্যবহার করছি না। সে উদ্দেশ্যমূলকভাবে আপত্তিকর রেঞ্জ শব্দটি ব্যহার করেছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে মাহদি স্বীকার করেছে, রেঞ্জ দিয়ে প্রথমে নাট খুলে লুজ করে, পরে হাত দিয়ে খুলে ভিডিও বানানো হয়।

উদ্দেশ্যমূলক ভাবে সরকারের সাফল্যকে প্রশ্নবিদ্ধ করতে মাহদিসহ তার সঙ্গীরা সেতুর নাট খুলতে রেঞ্জ নিয়ে গিয়েছিলো। আমরা মাহদির সঙ্গীদের খুঁজছি, তাদের গ্রেপ্তার করা গেলে হয়তো নাট খোলায় ব্যবহৃত রেঞ্জটি উদ্ধার করা সম্ভব হবে। মাহদিকে আরো জিজ্ঞাসাবাদ করলে তাদের আর কোন উদ্দেশ্য ছিলো কি-না জানা যাবে বলেও উল্লেখ করেন তিনি।

জুন ৩০,২০২২ at ১৬:০৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ভক/জআ