নড়াইল পৌরসভায় ২০২২-২৩ অর্থবছরের বাজেট ঘোষনা

নড়াইল পৌরসভায় আগামী ২০২২-২৩ অর্থবছরের জন্য ৬২ কোটি ৪ লাখ ৩৪ হাজার টাকা বাজেট ঘোষণা করা হয়েছে। সোমবার (২৭ জুন) দুপুর দুইটায় নড়াইল পৌরসভার সম্মেলন কক্ষে পৌরসভার মেয়র আনজুমান আরা এ বাজেট ঘোষণা করেন।

বাজেটে রাজস্ব সংগ্রহের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৭ কোটি ৪ লাখ ৩৪ হাজার টাকা, এডিবিসহ উন্নয়ন খাত থেকে ১ কোটি ৫০ হাজার টাকা এবং প্রকল্প খাত থেকে ৫২ কোটি ৬০ লাখ টাকা আয় ধরা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন নড়াইল প্রেসক্লাবের সভাপতি মো. এনামুল কবির টুকু, পৌরসভার সচিব মো. ওহাবুল আলম, নির্বাহী প্রকৌশলী মো. জাকির হাসান,হিসাবরক্ষক কর্মকর্তা মো. জাহাঙ্গীর সরদার, হিসাবরক্ষক মো. সাইফুজ্জামান, প্যানেল মেয়র কাজী জহিরুল ও রেজাউল বিশ্বাস, পৌর আওয়ামীলীগের নেতা মিশকাত লিটু , কাউন্সিলরগন ও বিভিন্ন মিডিয়ার সাংবাদিক।

আরো পড়ুন:
ঝিকরগাছায় একশ মেয়েকে শিক্ষা উপকরণ ও স্বাস্থ্য সুরক্ষিত দ্রব্য বিতরণ
ঝিনাইদহ সৃজনী এনজিওর চেয়ারম্যান হারুন গুলিসহ গ্রেফতার

আগামী অর্থ বছরে পৌরসভার পরিচালনা ব্যয় ধরা হয়েছে ৫ কোটি ৩০ লাখ ৪ হাজার ৭০৮ টাকা। এছাড়া রাজস্ব আদায় এবং উন্নয়ন ও প্রকল্প খাত থেকে প্রাপ্তি সাপেক্ষে পৌরসভার উন্নয়নমূলক সমস্ত ব্যয় করা হবে।

পৌর মেয়র তার বাজেট বক্তব্যে বলেন, পৌর কর না বাড়ানো, পৌরসভার পরিকল্পিত রাস্তা, ড্রেনেজ ও বর্জ্য ব্যবস্থাপনাসহ বিভিন্ন প্রতিশ্রুতি দেন এবং সেই সাথে বলেন এখনো পৌরসভার যারা পৌর কর পরিশোধ করেনি তাদের পৌর কর পরিশোধ করার জন্য অনুরোধ করছি অন্যথায় আইনি ব্যবস্থা গ্রহন করবো।

জুন ২৭,২০২২ at ১৮:০৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/শুভস/জাআ