চিতলমারীতে পুলিশ কর্মকর্তা রাজ্জাকের আচরণ মানুষ মুগ্ধ

বাগেরহাটের চিতলমারী থানায় কর্মরত বিশেষ শাখার উপ-পরিদর্শক (এসআই) আব্দুর রাজ্জাকের আচরণে সাধারণ মানুষ মুগ্ধ। তাঁর সেবা ও ব্যবহার সকলের মন জয় করেছে। সৎ, দক্ষ, মানবিক ও কোমল স্বভাবের এই পুলিশ কর্মকর্তা সন্ত্রাস- জঙ্গিবাদ, দুর্নীতি, চাঁদাবাজ ও মাদকের বিরুদ্ধে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। অপরাধ দমনে কঠোর হলেও অসহায মানুষের কাছে তিনি মানবতার সেবক।

আব্দুর রাজ্জাক ১৯৮৭ সালের ২৫ ফেব্রæয়ারী ঝিনাইদহ জেলার শৈলকুপা থানায় এ সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। বাবা রেজাউল করিম। মা রাহেলা বেগম। বাবা-মার চতুর্থ সন্তান তিনি। ছোটবেলা থেকেই তাঁর মাঝে মানবপ্রেম জাগ্রত ছিল। মা-বাবার দিক নির্দেশনায় শিক্ষা শেষে ২০০৬ সালে পুলিশের চাকুরীতে যোগদান করেন। প্রথম পোষ্টিং ঢাকা মেট্রোপলিটন পুলিশে (ডিএমপি)। ২০০৯ সালে নড়াইল জেলায় বদলী হন।

এখান থেকে ২০১৪ সালে সহকারি উপ-পরিদর্শক (এএসআই) পদে পদোন্নতি পান। তিনি ২০১৫ সালে প্রেষণে র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব) ঢাকা হেডকোয়াটার্সে বদলী হয়ে ২০১৭ পর্যন্ত গোয়েন্দা শাখায় কাজ করেন। ২০১৯ সালে বাগেরহাটে বদলী হয়ে আসেন। এখান থেকে ২০২০ সালে উপ-পরিদর্শক (এসআই) পদে পদোন্নতি পান। বর্তমানে তিনি বাগেরহাট জেলা বিশেষ শাখা চিতলমারী ও কচুয়া থানায় কর্মরত আছেন। ২০১২ সালে তিনি বিবাহ বন্ধনে আবদ্ধ হন। দাম্পত্য জীবনে তিনি এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক।

উপ-পরিদর্শক (এস আই) আব্দুর রাজ্জাক বলেন, ‘আমি পুলিশের পোষাককে প্রচন্ড শ্রদ্ধা করি। ডিপার্টমেন্টের দেওয়া আদেশ ও নির্দেশ অক্ষরে অক্ষরে পালন করাটাই আমার দায়িত্ব। মানুষ অসহায় হয়ে পুলিশের কাছে আসে। নিজের সাধ্যমত বিপদগ্রস্তদের সহয়তা করার চেষ্টা করি।’

উপজেলার হিজলা গ্রামের আল আমিন মল্লিক, সাবিতুল শেখ ও ফরমান মোল্লা বলেন, ‘আমরা স্যারের আচরণ ও ব্যবহারে মুগ্ধ। স্যার অত্যন্ত ভাল মানুষ। আমরা তাঁর জন্য দোয়া করি।’ চিতলমারী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি দেবাশিষ বিশ্বাস জানান, পুলিশ জনগনের বন্ধু। ভালবাসা এবং কাজের দক্ষতা দিয়ে আব্দুর রাজ্জাক ভাইরা তা প্রমান করে দিয়েছেন।

জুন ২৭,২০২২ at ১১:৪০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সেসা/রারি