বঙ্গবন্ধু দিয়েছে স্বাধীনতা আর শেখ হাসিনা দিয়েছে উন্নয়ন : সাবেক এমপি অ্যাড. মনির

বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে যশোরের ঝিকরগাছা উপজেলা আওয়ামী লীগ বিভিন্ন কর্মসূচি পালন করেছে। কর্মসূচির মধ্যে ছিল সকালে উপজেলা মোড়স্থ বঙ্গবন্ধু ম্যুরালে ফুলের শ্রদ্ধা এবং বিকালে আলোচনা সভা।

সকালে উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম মুকুল ও সাধারণ সম্পাদক মুছা মাহমুদের নেতৃত্বে আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপজেলা মোড়স্থ বঙ্গবন্ধু ম্যুরালে ফুলের শ্রদ্ধা নিবেদন করেন। বিকালে উপজেলা বোটঘাটস্থ দলীয় কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম মুকুল ও সাধারণ সম্পাদক মুছা মাহমুদের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, যশোর-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক অ্যাড. মনিরুল ইসলাম মনির। এসময় বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের নেতৃত্বে আওয়ামী লীগ দিয়েছে স্বাধীনতা আর শেখ হাসিনার নেতৃত্বে দিয়েছে উন্নয়ন। প্রাচীনতম এই সংগঠনটি দেশের দুঃসময়ে বৃহত্তর আন্দোলন গড়ে তুলে দেশকে রক্ষা করেছেন।

মহান মুক্তিযুদ্ধের নেতৃত্ব দিয়ে দেশকে স্বাধীন করেছেন। বর্তমানে আওয়ামী লীগের হালধরে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশের মানুষের পাশে দাঁড়িয়েছেন। দেশকে উন্নত দেশে পরিণত করার জন্য মানুষকে স্বপ্ন দেখিয়েছে। দেশ আজ এগিয়ে যাচ্ছে। মধ্যম আয়ের দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। তিনি দেশ উন্নত দেশে পরিণত করার জন্য নির্রলসভাবে পরিশ্রম করে যাচ্ছেন।

আরো পড়ুন :
ভাঙ্গুড়ায় কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত
তাড়াইলে বন্যার্ত মানুষের মাঝে ত্রাণ বিতরণ করলেন জাপা মহাসচিব মুজিবুল হক চুন্নু

তিনি আরো বলেন, দেশের সর্ববৃহৎ প্রকল্প পদ্মাসেতুর কাজ শেষ হয়েছে। পদ্মাসেতু নিয়ে যে যড়ষন্ত্র হয়েছিল, তা দক্ষতার সাথে মোকাবেলা করে তিনি দেশের অর্থায়নে কাজ শেষ করেছেন। যেকারণে শুধু দেশে নয়, সারা বিশ্বে নন্দিত দেশ নায়ক হিসাবে প্রসংশিত হচ্ছেন। জননেত্রী শেখ হাসিনার দেশ নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে, তখন বিএনপি-জামায়াত বিভিন্ন যড়ষন্ত্র শুরু করেছে। তাদের এই যড়ষন্ত্র ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করে আওয়ামী লীগ শক্তিশালি করতে হবে।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ, জেলা আওয়ামী লীগ নেতা মাজহারুল ইসলাম প্রিন্স, উপজেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক শাহিন-উল কবীর, সাংস্কৃতিক বিয়ষক সম্পাদক মীর বাবরজান বরুণ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবুল কাশেম, মুক্তিযোদ্ধা শাহাজান আলী, জেলা পরিষদ সদস্য ইকবাল আহমেদ রবি, সাবেক চেয়ারম্যান বদরউদ্দীন বেল্টু, শংকরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক শরিফুল ইসলাম, পানিসারা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদের, আওয়ামী লীগ নেতা লিয়াকত আলী, এনামুল হক মনি, সাবেক ছাত্রনেতা আবু সাঈদ মিলন, ছাত্রনেতা তানভীর আহমেদ রাব্বি, স্বদেশ রেজা প্রমূখ।

জুন ২৩,২০২২ at ১৯:৫০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এমআ/রারি