ভিসা জাল ও প্রতারণা মামলার ওয়ারেন্ট ভুক্ত পলাতক আসামী বাবলু গ্রেফতার

সাতক্ষীরার তালায় তালায় ভিসা জাল ও প্রতারণা মামলার ওয়ারেন্ট ভুক্ত পলাতক আসামী প্রতারক আরিফুল ইসলাম বাবলুকে গ্রেফতার করেছে পুলিশ গ্রেফতার করেছে তালা থানা পুলিশ। সে সাতক্ষীরার তালা উপজেলার সদর ইউনিয়নের বারইহাটী গ্রামের আব্দুল কাদের মালীর ছেলে।

বুধবার (২২জুন) রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে উপজেলার সুজনশাহ আমলকী তলা এলাকায় তার শশুরবাড়ী থেকে আরিফুল ইসলাম বাবলুকে গ্রেফতার করে পুলিশ।

থানা সুত্রে জানাযায়, অষ্টেলিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশে ভাল বেতনে চাকরি দেওয়ার নামে দেশের বিভিন্ন মানুষের কাছ থেকে কোটি টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক আরিফুল ইসলাম বাবলু। প্রতারণার শিকার নারায়নগঞ্জ বন্দর থানা এলাকার যুবক শফিউদ্দিনের করা অভিযোগের ভিত্তিতে গত(২৮এপ্রিল)বৃহস্পতিবার সন্ধ্যায় প্রতারক আরিফুলকে– আটক করে তালা থানা পুলিশ। আটক আরিফুলের বিরুদ্ধে থানায় একটি প্রতারনা মামলা রুজু হয়। যার মামলা নংঃ২১/৬৫ ধারা ৪০৬/৪২০/৪৭১/৫০৬। পরে দিন শুক্রবার বিজ্ঞ আদালতে চালান করেন তালা থানা পুলিশ। ঐ দিন শুক্রবার থাকায় বিশেষ আদালতের মাধ্যমে শর্ত সাপেক্ষে জামিনে মুক্তি পায় আরফিুল।শর্ত অনুযায়ী গত ২২/০৫/২২ তারিখে স্বশরীরে আদালতে হাজির হওয়ার কথা থাকলেও হাজির না হয়ে আসামি তার আইনজীবীর মাধ্যমে আদালতে মেডিকেল সার্টিফিকেট জমা দেন। আদালত মেডিকেল সার্টিফিকেটটি সঠিক মনে না হওয়ায় সাতক্ষীরা আমলী আদালত-৩ এর বিচারক জুডিঃ ম্যাজিঃ মহিদুল ইসলাম তার বিরূদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

আরও পড়ুন:
চিলমারীতে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
নড়াইলে অবহিতকরণ ও পরিকল্পনা কর্মশালা অনুষ্ঠিত

গ্রেফতারী পরোয়ানায় জারি হওয়া সত্ত্বেও আদম ব্যাবসায়ী প্রতারক ও ভিসা জাল কারী গ্যাং লিডার আরিফুল ইসলাম বাবলু পুলিশের চোখে ফাঁকি দিয়ে বহাল তবিয়াতে তার নিজের বাড়ি ও শশুর বাড়ির আশেপাশে এলাকায় রিলাক্সে ঘুরাঘুরি করে বেড়াতো। প্রতারক আরিফুল ইসলাম বাবলু এতটাই চালাক পলাতক থেকে পুলিশকে বোকা বানাতে সামাজিক যোগাযোগ ফেসবুকে টিকটকে ভিডিওর উপর ভুল লোকেশনে কখনো ব্রাহ্মণবাড়িয়া, ঢাকা, যশোর ঠিকানা প্রকাশ করতো।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় প্রতিবেশীরা এপ্রতিনিধিকে জানান, প্রাইভেটকার যোগে প্রতারক বাবলু মাঝে মাঝে বাড়ি এসে রাত্রিযাপন করতো।বাড়ীতে অবস্থান কালে রাতে বাড়ি পাহারা দেবার জন্য বেতন দিয়ে পাহারাদার রেখেছিলেন তিনি। যখন বাড়ী থাকেন তখন পাহারাদারর বাড়ী পাহারা দেন। কারণ দেশের বিভিন্ন এলাকার একাধিক লোকজনের কাছ থেকে বিদেশে উচ্চ মানের বেতনের চাকরির লোভ দেখিয়ে বিদেশে নিয়ে যাবার নামে ভিসা জাল ও প্রতারণা করে টাকা আত্মসাৎ করেছে সে। বাড়িতে পাওনাদার, মিডিয়া কিম্বা প্রশাসনের লোক আসার আগেই ঐ পাহারাদাররা ফোন করে জানিয়ে দিলে আরিফুল তার কয়েকজন বিশ্বস্ত সহযোগিদের সহয়াতায় বাড়ির পিছন দিয়ে পালিয়ে যেত বলে জানান তারা।

এ বিষয়ে তালা থানার অফিসার ইনচার্জ (ওসি তদন্ত) আবুল কালাম আজাদ এ প্রতিনিধিকে জানান, আরিফুল ইসলাম বাবলু ভিসা জাল ও প্রতারণা মামলার ওয়ারেন্ট ভুক্ত পলাতক আসামী। বুধবার(২২জুন)রাতে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার সুজনশাহ আমলকী তলা এলাকায় অভিযান পরিচালনা করে তার শশুরবাড়ী থেকে তাকে গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার(২৩জুন) গ্রেফতারকৃত আসামী আরিফুল ইসলাম বাবলুকে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।

জুন ২৩,২০২২ at ১৬:৩৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/রট/জআ