পাকা ঘর পেয়ে খুশি বৃদ্ধা ফিরোজা বেগম

নিজেদের জমি না থাকায় প্রায় ৩০ বছর ধরে রাস্তার পাশে সরকারি জায়গায় হোগলা, বাঁশ, খড় ও পলিথিন দিয়ে কুড়েঘর তৈরি করে বসবাস করছি। স্বামী মিস্ত্রী, দুইটি মেয়ে ও আমি অন্যের বাড়িতে কাজ করে যা পাই তাই দিয়ে পরিবারের ১০ সদস্যর পেটে ভাত জোটে। যা আয় হয় তা দিয়ে কখনো পাকা ঘর তৈরি করা সম্ভব হতো না। আর আমরা যে পাকা ঘরে কোনোদিন থাকতে পারবো এটা কল্পনাও করিনি।

বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে ১ কাঠা জমিসহ ঘর পাওয়ার খুশিতে বৃহস্পতিবার (২৩ জুন) সকালে কথাগুলো বলছিলেন টুঙ্গিপাড়া উপজেলার পৌর এলাকার ৫ নং ওয়ার্ডের বাসিন্দা ফিরোজা বেগম (৬০)।

জানা যায়, মঙ্গলবার বিকালে উপজেলার ডুমুরিয়া ইউনিয়নের লেবুতলা গ্রামে ফিরোজা বেগমকে ঘর উপহার দেয়া হয়।
এসময় টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল শেখ, পৌর আওয়ামীলীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম কুমার বিশ্বাস, মহিলা ভাইস চেয়ারম্যান কাজী জোনাকি, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) তন্ময় মন্ডল, যুবলীগের সাধারণ সম্পাদক বিএম মাহমুদুল হক, পৌরসভার প্যানেল মেয়র মইনুল ইসলাম অপু, কাউন্সিলর আলমগীর হোসেন প্রমূখ উপস্থিত ছিলেন।

ফিরোজা বেগম সাংবাদিকদের আরও বলেন, জমিসহ পাকা ঘর পাওয়ায় আমরা খুবই খুশি। এজন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ পুলিশের প্রতি কৃতজ্ঞতা জানাই।

আরও পড়ুন:
আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী : অর্জন অনেক আছে ষড়যন্ত্র ও চ্যালেঞ্জ
আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

টুঙ্গিপাড়া থানা সুত্রে জানা যায়, মুজিব শতবর্ষে বাংলাদেশের একজন লোকও গৃহহীন থাকবে না নির্দেশনা বাস্তবায়নে পুলিশের পক্ষ থেকে টুঙ্গিপাড়া থানায় গৃহহীন ও হতদরিদ্র একটি পরিবারকে গৃহ নির্মাণ করে দেওয়া হয়েছে। ঘরে বিদ্যুৎ সংযোগ, বাইরে টিউবওয়েল ও বাথরুমসহ বসবাসের উপযোগী সব ধরনের ব্যবস্থা রয়েছে।

৫ নং ওয়ার্ডের কাউন্সিলর আলমগীর হোসেন বলেন, বহুবছর ধরে দেখে আসছি তারা রাস্তার পাশে সরকারি জায়গায় একটি কুড়ে ঘরে স্বামী সন্তানদের নিয়ে বসবাস করে আসছে। তাদের কোন জায়গা জমি নেই। তাই মাথার উপর পাকা ছাদ পেয়ে তারা অত্যন্ত খুশি।

টুঙ্গিপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) তন্ময় মন্ডল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় পুলিশ মহাপরিদর্শকের উদ্যোগে টুঙ্গিপাড়ায় ১ কাঠা জায়গাসহ ফিরোজা বেগমকে ঘর প্রদান করা হয়েছে। এই ঘরে বিদ্যুৎ, স্যানিটেশন ব্যবস্থা এবং টিউবওয়েল স্থাপন করে দেওয়া হয়েছে।

জুন ২৩,২০২২ at ১৫:৫৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দব/জআ