ড. ইউনূস গ্রামীণ ব্যাংকের পদ হারানোর কষ্টে পদ্মা সেতুর বিরোধিতা করেন: প্রধানমন্ত্রী

ড. মুহাম্মদ ইউনূস গ্রামীণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) পদ ছাড়ার কষ্টে পদ্মা সেতুর বিরোধিতা করেন। মঙ্গলবার (২১ জুন) বিকেলে পদ্মা সেতুর দুই পাড়ে দুই থানা উদ্বোধন উপলক্ষ্যে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের দেশের একজন বিশ্বখ্যাত মানুষ হলেও একটা ব্যাংকের এমডি পদ তার বয়সের কারণে ছেড়ে দিতে হচ্ছে সেটা মানতে পারেননি ইউনূস। একদিকে আমাদের সরকারের বিরুদ্ধে দুই-দুইটা মামলা করে হেরে গেছে, পরবর্তীতে বিশ্ব ব্যাংকের কাছে তদবির করে- যেভাবেই হোক আমাদের পদ্মা সেতুর অর্থায়ন বন্ধ করে দিয়েছিল। দুর্নীতির মিথ্যা অভিযোগ আরোপ করা হয় আমাদের ওপর।

আরও পড়ুন:
প্রকাশ্যে এলো মৌসুমীর ‘ভাঙন’
দেশ প্রতিবেদক সাংবাদিক সুমন কুমার বর্মন আর নেই, বিভিন্ন মহলের শোক প্রকাশ

তিনি আরও বলেন, যখন দুর্নীতির অভিযোগ প্রমাণ করতে পারে না, তখন বলে দুর্নীতির ষড়যন্ত্র ছিল। এটাকে আমি চ্যালেঞ্জ দিয়েছিলাম এবং সেই থেকে সিদ্ধান্ত নিয়েছিলাম আমরা বাংলাদেশের মানুষ জাতির পিতার ডাকে সাড়া দিয়ে মুক্তিযুদ্ধ করে বিজয় অর্জন করেছি, কাজে পদ্মা সেতু নিয়ে যখন মিথ্যা অপবাদ দেওয়া হয় এবং একটি মামলাও করে বিশ্ব ব্যাংক কানাডা আদালতে, সেই আদালতের রায়ে স্পষ্টভাবে কোর্ট বলে দেয়- এখানেও কোনো দুর্নীতি তো হয়নি, বিশ্ব ব্যাংক যেসব অভিযোগ করেছে সেগুলো সব ভুয়া, বানোয়াট, মিথ্যা।

জুন ২১,২০২২ at ২১:০১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ভক/জআ