সতীর্থদের সমালোচনায় ধুয়ে দিলেন সাকিব

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ফাইল ছবি

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে টাইগারদের পিছিয়ে দিয়েছেন ব্যাটাররা। এখানে বোলারদের পারফরম্যান্সে কোনো ঘাটতি নেই। ব্যাটারদের বাজে পারফরম্যান্সের কারণে এবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৭ উইকেটের ব্যবধানে হেরেছেন টাইগাররা।

দ্বিতীয়বারের মতো নেতৃত্ব কাঁধে নিয়েই পরাজয়ের তিক্ত অভিজ্ঞতা নিতে হয়েছে সাকিবকে। বোধহয় এই কারণেই সতীর্থদের সমালোচনা করতে ছাড়লেন না তিনি। রীতিমতো ধুয়ে দিলেন। শুধু মানসিক সমস্যা নয়, ব্যাটারদের টেকনিক্যাল সমস্যাও আছে বলে মন্তব্য করেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

এতদিন দেখা গেছে ম্যাচ হারের পর কোচ-অধিনায়করা ক্রিকেটারদের পাশে দাঁড়াতে। কিন্তু এবার বাংলাদেশের অধিনায়ক সাকিব সতীর্থদের সমালোচনা শুরু করলেন।

অ্যান্টিগায় হারের পর ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে অধিনায়ক সাকিব বলেন, টেকনিক্যালি অনেক সমস্যা আছে। টেকনিক্যালি সাউন্ড এমন খেলোয়াড় খুব বেশি আছে আমাদের, তা মনে হয় না। যারা আমাদের দলের তাদের সবারই টেকনিক্যাল সমস্যা আছে। সমাধানে তাদের উপায় খুঁজে বের করতে হবে। কীভাবে রান করতে হবে, ক্রিজে থাকতে হবে। এটি খুবই গুরুত্বপূর্ণ।

অ্যান্টিগা টেস্টে ব্যাট হাতে আর সবার চেয়ে উজ্জ্বল সাকিব। ধ্বংসস্তূপে দাঁড়িয়ে টানা দুই হাফসেঞ্চুরি হাঁকিয়েছেন। সোহানের সঙ্গে ১২৩ রানের জুটি গড়ে টার্গেট দিতে পেরেছেন উইন্ডিজকে। চতুর্থ দিনে বাড়িয়েছেন টেস্টের আয়ুও।

আরও পড়ুন:
নিষেধাজ্ঞা অমান্য করে তিস্তা ব্যারেজের ওপর দিয়ে ভারী যানবাহন চলাচল
শিমুলিয়া-জাজিরা নৌপথে অনির্দিষ্টকালের জন্য ফেরি চলাচল বন্ধ

তবে কি মুমিনুল-শান্তদের তিনি কোচিং করাবেন টেকনিক্যাল সমস্যা সমাধানের জন্য? সাকিবের ভাষ্য, একই সঙ্গে অধিনায়ক আর কোচের ভূমিকা পালন করার কোনো ইচ্ছেই তার নেই।

তিনি আরও বলেন, দেখেন এটা তো আসলে আমার খুব বেশি আলোচনার বিষয় না। কোচেরই আলোচনা করার বিষয়। এখন আমি যদি কোচিংও করি অধিনায়কত্বও করি তা হলে তো সমস্যা। আমার কাজ যতটুকু, ততটুকুতে থাকা আমার মনে হয় বেটার। আমার দায়িত্ব যতটুকু, ততটুকু পালন করার চেষ্টা করব। বাকি যার যে কাজ তা তাদের জায়গা থেকে করলে সবার জন্য কাজটা সহজ হবে।

অ্যান্টিগা টেস্টে প্রথম ইনিংসে বাংলাদেশ মাত্র ১০৩ রানে অলআউট হয়েছিল। ১১ ব্যাটসম্যানের ছয়জনই আউট হন শূন্য রানে। দ্বিতীয় ইনিংসে ২৪৫। সাকিব ও সোহানের জুটিতে কিছুটা মুখরক্ষা হয়। তবে এ ইনিংসে ২৫ রানের কোটা পার করতে পারেননি আটজন ব্যাটার।

জুন ২০,২০২২ at ১৭:২৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ভক/জআ