সকালবেলা ঘুম থেকে উঠে গরম পানি পান করুন, নানা সমস্যার ওষুধ

সকলের শুরু হওয়া উচিত ভীষণ নিয়মমাফিক। খাবার দাবারে নজর দেওয়া আবশ্যক। সকালবেলা ঘুম থেকে উঠেই অনেকে চা-কফি খান যেটি একেবারেই ভাল না। খেয়াল রাখতে হবে, দিনের শুরুতে সঠিক পরিমাণে পানি খাওয়া উচিত – এবং সেটি যদি গরম পানি হয় তবেই ভালো।

বিশেষজ্ঞরা বলছেন, প্রচন্ড গরমেও গরম পানি খাওয়া উচিত। এমনকি ঠান্ডা পানির থেকে বেশি গুরুত্বপূর্ণ গরম পানি। শুধু অভ্যাস ভাল হয় এমন না, বরং এটি শরীরের নানা সমস্যা দুর করে।

যেমন?

গরম পানি অবশ্যই হজমের মাত্রা বাড়িয়ে তোলে। শুধু তাই নয় এটি সকাল সকাল খালি পেটে পান করলে একেবারেই শারীরিক অগ্নির মাত্রা বাড়িয়ে তোলে। তাই খাবার খাওয়ার পর একেবারেই কোনও অসুবিধা হবে না।

সহজেই দূর হবে কোষ্ঠকাঠিন্য। সকাল বেলা খালি পেটে গরম পানি পান করলে পচনের সমস্যা কমে। পেটের ব্যাথা কমে। খাবারকে সহজে ভাঙতে সাহায্য করে। তাই অনেক সময় সারাদিন শরীর খুব ভাল থাকে।

গরম জল রক্ত প্রবাহকে সঠিক রাখে। অনেক সময় দেখা যায়, গরম পানিকে ভাসদিলেটর বলা হয়ে থাকে। যার কারণে রক্তের প্রবাহের জমাট বাঁধায় আর কোনও সমস্যা হয় না। পেশীর মাত্রা উন্নত করতে এবং ব্যথা কমাতে ভাল কাজ করে।

বুকে ব্যাথা, নাক বন্ধ, চাপ অনেক ধরনের সমস্যার সমাধান ঘটায় গরম পানি। অম্বলের হাত থেকে রক্ষা করে। সুতরাং নিজের খেয়াল রাখতে হলে অবশ্যই সকালে গরম পানি পান করুন।

জুন ১৫,২০২২ at ০৭:১৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেরু/রারি