নুরুল হক নূরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

গণ অধিকার পরিষদের সাধারণ সম্পাদক নুরুল হক নূরের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলকে নিয়ে ‘কটূক্তি’র অভিযোগে চট্টগ্রামে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের হয়েছে।

মঙ্গলবার বাংলাদেশ ছাত্রলীগের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখার সাবেক আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শাহরিয়ার ইয়াসির আরাফাত তানিম বাদী হয়ে ট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনালে মামলাটি করেন।

শাহরিয়ার ইয়াসির আরাফাত তানিম বলেন, ট্রাইব্যুনাল মামলাটি বিবেচনায় নিয়ে পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) তদন্ত করতে বলেছে।

মামলার বিবরণীতে ইয়াসির অভিযোগ করেন, গত ১ জুন নূর একটি ফেসবুক পেজ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মহিবুল হাসান চৌধুরী নওফেল, ছাত্রলীগ ও যুবলীগকে নিয়ে ‘কটূক্তি’ করেন এবং ফেসবুকে পোস্ট করেন।

মামলার এজাহারে বলা হয়েছে, ‘আসামির দ্বারা প্রদত্ত বক্তব্য যাহা আসামি নিজেই তাহার সামাজিক যোগাযোগমাধ্যমে ফেসবুকের অ্যাকাউন্ট হইতে উক্ত বক্তব্য প্রচার করার পর তা সামাজিক যোগাযোগ মাধ্যমে সমগ্র বাংলাদেশস‍হ বিশ্বে ছড়িয়ে পড়ে।

ইহাতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে মানহানিকর বক্তব্য এবং মাননীয় শিক্ষা উপমন্ত্রীকে গুণ্ডা বলে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার মাধ্যমে মানহানি করে এবং উক্ত প্রকার বক্তব্যের মাধ্যমে সামাজিকভাবে আইনশৃঙ্খলা ভঙ্গ হওয়ার মাধ্যমে অরাজক পরিস্থিতির সৃষ্টি হয়। উক্ত বক্তব্য প্রচার করায় ডিজিটাল নিরাপত্তা আইনের অধীনে অপরাধ সংগঠন করিয়াছে।’

জুন ১৪,২০২২ at ১৯:৪২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেরু/রারি