বিশ্বনবীকে কটুক্তির প্রতিবাদে যবিপ্রবিতে বিক্ষোভ

মহানবী হযরত মুহাম্মাদ (সাঃ) কে কটুক্তির প্রতিবাদে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে যবিপ্রবির সাধারণ শিক্ষার্থীরা।

সম্প্রতি ভারতের ক্ষমতাসীন দল বিজেপি নেতা নাভীন কুমার জিন্দাল ও নূপুর শর্মা মহানবী (সা.) কে কটূক্তি করেন। তারপরেই আন্দোলনে ফেটে পরে মুসলিম বিশ্ব। এরই ধারাবাহিকাতায় বিক্ষোভ মিছিল ও মানবন্ধনের আয়োজন করেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার (১৩ জুন) বাদ যোহর যবিপ্রবির প্রধান ফটক হতে বিশাল বড় বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে। বিক্ষোভ শেষেই বিশ্ববিদ্যালয়ের মেইন গেইটের সামনের স্বাধীনতা সড়কে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

আরো পড়ুন:
মিজানের সন্ত্রাসীর বহরে এবারের সংযোজন তার স্ত্রী ও ছোট ছেলে
ফুলবাড়ীতে জাতীয় যুব সংহতির আহবায়ক কমিটির আহ্বায়ক মামুন, সদস্য সচিব আশরাফুজ্জামান

উক্ত মানববন্ধনে যবিপ্রবির প্রক্টর হাসান মোহাম্মদ আল ইমরান বিশ্বনবীকে কটুক্তি করায় বিজেপি নেত্রীর কঠোর শাস্তির দাবি জানান। একইসঙ্গে ভারতীয় মুসলমানদের ওপর বিভিন্ন সময়ে হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

উক্ত মানববন্ধনে বক্তরা বিজেপি নেত্রী নুপুর শর্মা ও নাভীন কুমার জিন্দালের ফাসিসহ ভারতের বিরুদ্ধে বাংলাদেশ সরকারের অবিলম্বে রাষ্টীয় নিন্দা প্রকাশ করার জন্যও জোর দাবি জানিয়েছেন।

জুন ১৩,২০২২ at ২২:০৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ফহ/জআ