বিশ্বনবীকে কটুক্তির প্রতিবাদে তাড়াইলে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

বিশ্ব নবীর অপমান, সইবে নারে মুসলমান”। নুপুর শর্মার দুই গালে জুতা মারো তালে তালে” এ শ্লোগানে প্রকম্পিত হয়ে ওঠে কিশোরগঞ্জের তাড়াইল উপজেলা। হাজারো মানুষের বিক্ষোভে উত্তাল হয়ে উটেছে উপজেলার জনপথ।

সোমবার বিকাল ৪ টায় তাড়াইল সরকারি স্কুল মাঠ থেকে রাসুল পাক (সাঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে তাড়াইলে বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে ইসলামী অনুসারী একাধিক মাদ্রাসা ও বিভিন্ন সংগঠন তাড়াইল সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ থেকে বিক্ষোভ মিছিলটি তাড়াইল বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে, তাড়াইল সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় ময়দান থেকে বাশমহল চত্বর গুরে থেকে মিছিল স্কুল মাঠে খন্ড খন্ড মিছিল গুলো ঐক্যবদ্ধ হয় ।

তাড়াইল উপজেলা স্থানীয় উলামা ও সাধারণ শিক্ষার্থী ও জনসাধারণ নবী প্রিয় ভক্তরা এ কর্মসুচির আয়োজন করলেও সাধারণ মানুষ প্রিয় নবীর প্রতি ভালোবাসা প্রদর্শন করতে শরীক হন বিক্ষোভ সমাবেশে। মিছিলটি উপজেলা র বিভিন্ন সড়ক ঘুরে সরকারি স্কুলে হয়। নেতাকর্মীরা বক্তব্য রাখেন।

দুপুরে বিভিন্ন মসজিদ থেকে সাধারণ মুসল্লীরা আসরের নামাজ পড়ে উপজেলা কাসেমুল উলুম মাদ্রাসায় চত্বরে জড়ো হতে থাকেন। উপজেলা এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। বিভিন্ন গ্রামে।

আরও পড়ুন:
জবির সুনামগঞ্জ জেলা ছাত্র কল্যাণ পরিষদের নেতৃত্বে কাজল-রুদ্র
কোটচাঁদপুরে বিএনপি’র বিক্ষোভ সমাবেশ

মিছিল থেকে শিক্ষার্থীরা ভারতে মহানবী হযরত মুহাম্মদ (স.) কে নিয়ে বিজেপি’র দুই নেতা কর্তৃক কটুক্তির তীব্র প্রতিবাদ জানান। সেই সাথে তার দৃষ্টান্তমুলক শাস্তির নিশ্চিত করতে বিশ্ব নেতাদের প্রতি আহ্বান জানান।

বক্তরা বলেন, বিজেপি সরকার সম্প্রদায়িকতার বিষ ছড়িয়ে দিচ্ছে। ভারতবর্ষের হাজার বছরের সম্প্রীতি নষ্ট করতে হনুমান সরকারের মন্ত্রী ও নেতারা মুসলিমদের জোর করে জয় শ্রীরাম বলাচ্ছে। গরুর গোস্ত রাখার অপরাধে মুসলমানদের নির্বিচারে হত্যা করছে। ভারতের মুসলমানদের পাশাপাশি নিম্নবর্নের হিন্দুরাও বিজেপির নির্যাতনের শিকার হচ্ছে।

জুন ১৩,২০২২ at ২০:০৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/শই/জআ