মহানবীকে কটূক্তি: যশোরে ইমাম পরিষদের বিক্ষোভ মিছিল সমাবেশ

মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে কটূক্তির প্রতিবাদে যশোরে বিক্ষোভ মিছিল সমাবেশ করেছে জেলা ইমাম পরিষদ। বিক্ষোভে ইমাম পরিষদের নেতারা মহানবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব, ভারতে দু’কটূক্তিকারীর গ্রেফতার ও শাস্তি, দেশে ভারতীয় রাষ্ট্রদূতকে তলব করে শোকজ এবং আল্লাহ-রাসূল ও ধর্মীয় বিষয়ে অবমাননাকারীদের বিরুদ্ধে আইন পাশ করার দাবি জানান। অন্যথায়, কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন নেতৃবৃন্দ।

শনিবার (১১ জুন) বিকেলে শহরে হাজার হাজার মুসল্লির গণজমায়েতে মুখরিত হয়ে উঠে দড়াটানা ও আশেপাশের এলাকা। দড়াটানা ভৈরব চত্বরে বিক্ষোভ সমাবেশ মিছিলে শহর ও শহরতলীর মসজিদ এবং মাদ্রাসা থেকে হাজার হাজার ছাত্র, ইমাম ও শিক্ষকের গণজমায়েত ঘটে। এছাড়া, ধর্মপ্রাণ মানুষের পদচারণায় বিক্ষোভ সমাবেশ মহাসমাবেশে রূপ নেয়। পরে একটি বিশাল বিক্ষোভ মিছিল দড়াটানা মোড় থেকে মণিহার দিকে রওনা হয়।

জেলা ইমাম পরিষদের সভাপতি মাওলানা আনোয়ারুল করিম যশোরীর সভাপতিত্বে সমাবেশে বক্ততৃা করেন সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা বেলায়েত হোসেন, উপদেষ্টা মাওলানা আব্দুল মান্নান, মুফতি মুজিবুর রহমান, মাওলানা হামিদুল ইসলাম, সহসভাপতি মুফতি শামসুর রহমান, যুগ্ম সম্পাদক মাওলানা নাজির উদ্দিন, নগর কমিটির সভাপতি মুফতি হাফিজুর রহমান, সাধারণ সম্পাদক মুফতি আব্দুর রহমান এজাযি, সদর থানা কমিটির সভাপতি মুফতি আমানুল্লাহ কাসেমী, সাধারণ সম্পাদক মুফতি উবায়দুল্লাহ শাকির, জেলা ইমাম পরিষদের দপ্তর সম্পাদক মুফতি মাহমুদুল হাসান, নির্বাহী সদস্য মাওলানা ইমাদুল ইসলাম, মুফতি মাসউদুর রহমান প্রমুখ।অনুষ্ঠান সঞ্চালনা করেন মুফতি কামরুল আনোয়ার নাঈম। যশোরে ইমাম পরিষদের বিক্ষোভ মিছিল সমাবেশ।

আরো পড়ুন:
যশোরে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো শুরু ১৫ জুন
ইসলামী বিশ্ববিদ্যালয়ের সিকিউরিটি অফিসার রুপমের অনিয়ম দূর্নীতি চরমে, দেখার কেউ নেই

সম্প্রতি ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও দিল্লির গণমাধ্যম শাখার প্রধান নবীন কুমার জিন্দাল মহানবীকে নিয়ে আপত্তিকর ও কুরুচিপূর্ণ মন্তব্য করেন। এর জেরে কয়েকদিন ধরে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ করছেন বিভিন্ন ধর্মীয় সংগঠন ও মুসল্লিরা। ইমাম পরিষদের আহ্বানে যশোর শহরের বিক্ষোভে বিকেল তিনটা থেকে মানুষের উপস্থিতি শুরু হয়। একপর্যায়ে আরএন রোড, জেল রোড, গরীবশাহ সড়কসহ আশেপাশের এলাকা থেকে দোকান বন্ধ করে মানুষ ছুটে যান ভৈরব চত্বরে। ফলে সদর হাসপাতাল মোড়, বঙ্গবন্ধু ম্যুরাল, কালেক্টরেট মার্কেট, চিত্রার মোড় অবধি চার পয়েন্টে হাজার হাজার মানুষের সমাগম ঘটে। এ সময় মুসল্লিদের হাতে ‘উই লাভ মুহাম্মদ, আমাদের নবী, আমাদের সম্মান, বিশ্বনবীর অপমান, সইবে না আর মুসলমান, বয়কট অল ইন্ডিয়ান প্রোডাক্ট’ কটূক্তিকারীদের ফাঁসি চাই,’সহ বিভিন্ন মন্তব্য লেখা প্ল্যাকার্ড দেখা যায়। ইমাম পরিষদের নেতৃবৃন্দের বক্তব্য শেষে বিকেল পাঁচটা ১৫ মিনিটে দড়াটানা মোড় থেকে বিশাল বিক্ষোভ মিছিল মণিহার অভিমুখে রওনা দেয়। মিছিলে নানা স্লোগানে মুখরিত হয়ে উঠে গোটা শহর। প্রায় আধাঘণ্টা মিছিল শেষে মণিহারে গিয়ে এর সমাপ্তি ঘটে।

জুন ১১,২০২২ at ২২:১২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/গক/জআ