ইনস্টাগ্রামে রিলস তৈরির সময় বাড়ছে

জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রামে শর্ট ভিডিও তৈরি করা যায়। এ থেকে ইনকামেরও সুবিধা দিচ্ছে প্ল্যাটফর্মটি। মূলত টিকটককে টেক্কা দিতেই এই রিলস ভিডিও ফিচার এনেছিল ইনস্টাগ্রাম।

এত দিন রিলস ফিচারের মাধ্যমে ৬০ সেকেন্ড পর্যন্ত ভিডিও তৈরির সুযোগ মিলত। এবার টিকটকের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে নিজেদের রিলস ফিচারে ভিডিও তৈরির সময় বাড়িয়েছে ইনস্টাগ্রাম। নতুন এ সুবিধা চালুর ফলে ইনস্টাগ্রামের রিলসের মাধ্যমে ৯০ সেকেন্ড পর্যন্ত ভিডিও ধারণ করা যাবে।

এছাড়াও রিলসে পছন্দের অডিও ফাইল ব্যবহার করতে পারবেন ব্যবহারকারীরা। নিময়ের সুযোগ থাকায় কিশোর-কিশোরীদের কাছে খুবই জনপ্রিয় ইনস্টাগ্রাম। কিন্তু কিছুতেই টিকটকের সঙ্গে পেরে উঠছে না ছবি ও ভিডিও বিনিময়ের সামাজিক মাধ্যমটি।

টিকটকের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে গত বছর রিলস ফিচার চালু করে ইনস্টাগ্রাম। তবে টিকটকের তুলনায় ভিডিওগুলোর সময় বেশ কম হওয়ায় ধীরে ধীরে পিছিয়ে পড়েছে তারা। আর তাই টিকটকের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে রিলস ফিচারের মাধ্যমে ভিডিও তৈরির সময় বাড়িয়েছে ইনস্টাগ্রাম।

সম্প্রতি অ্যাম্বার অ্যালার্ট নামে নতুন আরও একটি ফিচার চালু করেছে ইনস্টাগ্রাম। এর মাধ্যমে কোনো শিশু হারিয়ে গেলে নির্দিষ্ট এলাকার ইনস্টাগ্রাম ব্যবহারকারী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের কাছে শিশুটির ছবি, বর্ণনাসহ সতর্কবার্তা পাঠানো যাবে। প্রাথমিকভাবে যুক্তরাষ্ট্রসহ ২৫টি দেশে এ সুবিধা চালু করা হয়েছে।

জুন ০৮,২০২২ at ০৬:১০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/গকা/রারি