এবার ক্যান্সার আক্রান্ত আরবি’র পাশে চৌগাছার ইউএনও

এবার ক্যান্সার আক্রান্ত আরবি’র পাশে দাড়ালেন চৌগাছার ইউএনও ইরুফা সুলতানা। সোমবার বিকেল তিনি উপজেলার ধুলিয়ানি ইউনিয়নের কুষ্টিয়া (রামভাদ্রপুর) গ্রামের পনেরো মাস বয়সী শিশুটির বাড়িতে যান। ইউএনও ভ্যানচালক মতিয়ারের বাড়িতে গিয়ে তাঁর মেয়েকে কোলে নিয়ে আদর করেন।

কিছু অর্থ সহায়তা দেন। ইউএনও তাঁদের বাড়িতে গিয়ে তাঁর মেয়েকে কোলে নিয়ে আদর করায় কেঁদে ফেলেন আরবি’র মা কাজল রেখা। এসময় আরবি’র বাবাও অশ্রুশিক্ত হয়ে পড়েন। সেখানে অবস্থানরত ইউপি চেয়ারম্যান- প্রতিবেশি সবাই কম-বেশি আপ্লুত হয়ে পড়েন এ ঘটনায়। বাড়ি গিয়ে দেখা যায়, আরবি’র বয়স মাত্র পনের মাস। এর মধ্যেই ওর শরিরে বাসা বেঁধেছে ক্যান্সার। লিভার ক্যান্সার।

ভ্যান চালক পিতা মতিয়ার রহমান ও কাজল রেখা দম্পতির একমাত্র সন্তানের ক্যান্সার ধরা পড়ে গত রমজান মাসে। অভাব-অনটনের সংসারে কোন রকমে চিকিৎসা করাচ্ছেন তাঁরা। আরবি’র শরিরে জরে গা পুড়ে যাচ্ছে ওর। শুধুই কান্নাকাটি করছে। আরবি’র মা কাজল রেখা জানায় এটা ওটা খেতে চাচ্ছে তবে খেতে পারছেনা কোনভাবেই। সারাক্ষণ শুধু কান্নাকাটিই করছে।

আরো পড়ুন :
ফুলবাড়ীতে টানা বৃষ্টিপাতে তলিয়ে গেছে সবজি ক্ষেত-বন্যার আশঙ্কা
তালতলীতে ৪ আওয়ামী লীগ নেতা বহিষ্কার

একটি মাধ্যমে সংবাদ পেয়ে চৌগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা উপজেলার কুষ্টিয়া (রামভাদ্রপুর) গ্রামের ওই পরিবারের পাশে দাড়িয়েছেন। সোমবার বিকেলে তিনি পরিবারটির জন্য কিছু ফলমূল নিয়ে সেখানে যান এবং নগদ দশ হাজার টাকা অর্থ সহায়তা করে আসেন।

ইউএনও এসময় বাচ্চাটিকে কোলে নিয়ে আদর করেন। সেখানে তিনি ওই পরিবারটির সাথে কিছুক্ষণ অবস্থান করেন এবং তাঁদের সাহস দেন। তিনি এসময় বলেন, সরকারিভাবে অর্থসহায়তা চেয়ে একটি আবেদন করতে। তিনি ব্যবস্থা করবেন।

এসময় ইউএনও ইরুফা সুলতানার সাথে ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইশতিয়াক আহমেদ। সংবাদ পেয়ে ধুলিয়ানি ইউপি চেয়ারম্যান এসএম মোমিনুর রহমান এবং ওই ওয়ার্ডের ইউপি সদস্য মফিজুর রহমানসহ প্রতিবেশিরা সেখানে উপস্থিত হন এবং ইউএনওকে ধন্যবাদ দেন।

জুন ০৭,২০২২ at ২০:৩০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মই/রারি