মতলব উত্তরে মাদ্রাসা শিক্ষক-ছাত্রদের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার খন্দকার কান্দি দারুল উলুম রহমানিয়া (দাওরায়ে হাদিস) মাদ্রাসা ও এতিমখানার শিক্ষক ও ছাত্রদের উপর হামলা এবং মারধরের প্রতিবাদে এক বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৬ জুন) বিকালে মাদ্রাসা প্রাঙ্গণে এ বিক্ষোভ সমাবেশ আয়োজন করে মতলব উত্তরের আলেম সমাজ। এসময় বক্তারা বলেন, মাদ্রাসার মোহতামিম মাওলানা ফয়জুল্লাহ হানিফ, শিক্ষক মাওলানা সাখাওয়াত হোসেন ও কয়েকজন ছাত্রদের উপর বর্বরোচিত হামলা করে স্থানীয় বখাটে কিশোর গ্যাং।

খন্দকার কান্দি গ্রামের ফজলে রাব্বি, রাশেদুল হাসান, অন্তর ও সাকিব সহ ৮-১০ জন মাদ্রাসা ক্যাম্পাসে এসে হামলা করে। শিক্ষক ও ছাত্ররা গুরুতর আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

বক্তারা আরও বলেন, হামলাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানাই। দ্বীনি প্রতিষ্ঠানে এমন বর্বরোচিত হামলার ঘটনায় আমরা তীব্র নিন্দা জানাই। জড়িতদের আটক করে আইনগত ব্যবস্থা নিতে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন বিক্ষোভকারীরা।

উল্লেখ্য, গত ৫ মে সন্ধ্যায় স্থানীয় কিশোর গ্যাংয়ের সদস্যরা মাদ্রাসা ছাত্রদের সাথে তর্কে জড়িয়ে তাদের মারধর করে। পরে মাদ্রাসা শিক্ষকরা এগিয়ে শিক্ষকদেরও গুরুতর জখম করে হামলাকারীরা। আহতরা মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। এ ঘটনায় মতলব উত্তর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ শাহজাহান কামাল বলেন, উক্ত ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

জুন ০৬,২০২২ at ১৮:৪৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মই/রারি