শিবগঞ্জে ডাকাতির অভিযোগে আটক ৫

বগুড়ার শিবগঞ্জে ডাকাতি করার দায়ে ৫ জনকে আটক করেছে পুলিশ। শুক্রবার (৩ জুন) থেকে সোমবার ( ০৫ জুন) পর্যন্ত গত তিনদিনে পৃথক স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এসময় ডাকাতির কাজে ব্যবহৃত একটি মাইক্রোবাস জব্দ ও নগদ টাকা উদ্ধার করেছে থানা পুলিশ।

আটককৃতরা হলেন- শিবগঞ্জ উপজেলার পিরব ইউনিয়নের সিদ্দিপুর গ্রামের মৃত ছলেমান আলীর ছেলে একাব্বর আলী প্রাং, একই গ্রামের মোসলেম উদ্দিন ছেলে মুনছুর আলী (৩০), মৃত: বছির মন্ডল এর ছেলে গফুর মন্ডল, আশরাফপুর দক্ষিণপাড়া গ্রামের দিলবর সরকার এর ছেলে আব্দুল বাছেদ (৩২), একই গ্রামের সাইফুল ইসলাম এর ছেলে নাজমুল হোসেন (২৭), জানগ্রাম উত্তরপাড়া গ্রামের মৃত: কাশেম আলীর ছেলে সাইদুর রহমান (৫০) ও সোনাকান্দি ধারাপুকুর গ্রামের জলিল এর ছেলে হেলাল উদ্দিন (২৮)।

মামলার এজাহার ও পুলিশ সূত্রে জানা যায়, গত ২৪ ফেব্রæয়ারি দিনগত গভীর রাতে উপজেলার সিদ্দিপুর গ্রামের শামসুজ্জামানের বাড়িতে ডাকাতি করতে যায় ৮/১০ জন মুখোস পড়া ব্যক্তি। এসময় ঐ বাড়ির সদস্যদের হাত পা বেঁধে দুই লক্ষাধিক টাকা,স্বর্ণালংকার ও ছাগল লুট করে একটি সাদা রঙয়ের মাইক্রোবাসে করে পালিয়ে যায় তারা।

আরো পড়ুন :
অবৈধভাবে ধান মজুত করায় ঝিকরগাছায় তিন ব্যবসায়ীকে জরিমানা
যশোরে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে প্রস্তুতি সভা

পরে এ বিষয়ে ভুক্তভোগী শামসুজ্জামান থানায় মামলা করলে এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে গত ২৭ ফেব্রুয়ারি সিদ্দিপুর গ্রামস্থ নিজ বাড়ি থেকে একাব্বর আলী প্রামানিক ও মনসুর আলীকে আটক করে আদালতে পাঠায় পুলিশ। এরপর গত ৩ জুন তথ্য প্রযুক্তি ব্যবহার করে ঢাকার তুরাগ থানা এলাকা থেকে আব্দুল গফুর ও আশরাফপুর গ্রাম থেকে আব্দুল বাসেদকে আটক করা হয়।

পরে তাদের দেয়া তথ্যমতে সোমবার (০৫জুন) নাজমুল হোসেন, হেলাল উদ্দিন ও সাইদুর রহমান ভোলাকে আটক করা হয়। সেই সাথে আটক নাজমুলের কাছ থেকে ডাকাতির ৫ হাজার টাকা ও তার বাড়িতে থাকা ডাকাতির কাজে ব্যবহৃত সাদা রঙের মাইক্রোবাস জব্দ করা হয়।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক কুমার দাস জানান, এই মামলার অপর এক আসামী পলাতক রয়েছে। তাকে গ্রেফতারে অভিযান অব্যাহত আছে। আটক আসামীদের আদালতে পাঠানো হয়েছে।

জুন ০৫,২০২২ at ২০:৫৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সামি/রারি