ভোলায় প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় ৩ জনের কারাদন্ড, ২ জন বহিস্কার

ভোলায় তৃতীয় ধাপে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় মোবাইল ব্যবহার করে প্রশ্নপত্র বাহিবে পাঠানো ও অসদুপায় অবলম্বন করার দায়ে ৩ পরীক্ষার্থীকে ১০ দিন করে কারাদন্ড ও ২ শিক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে।

শুক্রবার (৩ জুন) ভোলা সদর উপজেলার পশ্চিত বাপ্তা আদর্শ স্কুল অ্যান্ড কলে কেন্দ্রে এ ঘটনা ঘটে। ওই তিন পরীক্ষার্থীকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কারাদন্ড দেন বোরহানউদ্দিন উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইফুর ইসলাম।

দন্ড প্রাপ্তদের মধ্যে হাবিবুব রহমান ও মোহাম্মদ হোসেন তজুমদ্দিন উপজেলা ও ওমর ফারুখ লালমোহন উপজেলার বাসিন্দা। বহিস্কৃতরা হলেন- দৌলতখান উপজেলার আবু তাহেরের মেয়ে আকলিমা ও সদর উপজেলার আবুল কালামের ছেলে মোহাম্মদ হাসান।

ভ্রাম্যমান আদালতের বিচারক ও বোরহানউদ্দিন উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) সাইফুর ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) কাছে তথ্য ছিল ওই কেন্দ্রে কিছু পরীক্ষার্থী অসদুপায় অবলম্বন করছেন। তারা অবৈধভাবে স্মার্টফোন নিয়ে হলে প্রবেশ করেন। পরে তাদের প্রশ্নপত্রের ছবি তুলে হোয়াটসঅ্যাপে বাইরে পাঠিয়ে দেন।

পরে বাইরে থেকে উত্তর সংগ্রহ করেন। এ সময় তাদের আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩ জনকে ১০ দিন করে কারাদন্ড দেওয়া হয়। এছাড়া পরীক্ষার হলে অসদুপায় অবলম্বন করায় ভোলা সরকারি কলেজ কেন্দ্র থেকে ১ জন ও ঘুইংগারহাট মাধ্যমিক বিদ্যালয়ের কেন্দ্র থেকে ১ জনকে বহিষ্কার করা হয়েছে। উল্লেখ্য-ভোলার তৃতীয় ধাপে ২৫ টি কেন্দ্রে মোট ১৫ হাজার ৬৩৭ জন পরীক্ষার্থী সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশ নেন।

জুন ০৩,২০২২ at ২১:১৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/কাশা/রারি