ঝিকরগাছার অফিসার ইনচার্জ সুমন ভক্ত পেলেন এসএম আহসান মেমোরিয়াল ট্রাস্ট অ্যাওয়ার্ড

কমিউনিটি পুলিশিং ও সমাজসেবামূলক কাজে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরুপ এসএম আহসান মেমোরিয়াল ট্রাস্ট অ্যাওয়ার্ড-২০২১ মনোনীত হয়েছেন যশোরের ঝিকরগাছা থানার অফিসার ইনচার্জ সুমন ভক্ত। বাংলাদেশ অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতি কর্তৃক এ পুরস্কার প্রদান করা হয়। এবছর তিনটি ক্যাটাগরিতে ৩জন পুলিশ অফিসার এ পুরস্কারে মনোনীত হয়েছেন।

২৮ মে বাংলাদেশ অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতির ৩৮তম সাধারণ সভায় পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) মনোনীতদের হাতে এ পুরস্কারের অ্যাওয়ার্ড তুলে দেন। অফিসার ইনচার্জ সুমন ভক্ত ২০০৭ সালে আউটসাইড ক্যাডেট হিসাবে বাংলাদেশ পুলিশ একাডেমী সারদা এক বছর মেয়াদী মৌলিক প্রশিক্ষণ গ্রহণ শেষে সাব-ইন্মপেক্টর হিসেবে গোপালগঞ্জ জেলায় যোগদানের মাধ্যমে চাকুরী জীবন শুরু করেন।

২০১৮ সালে উন্সপেক্টর হিসাবে পদোন্নতি পেয়ে যশোর কোতয়ালি মডেল থানায় পুলিশ পরিদর্শক (ইন্টেলিজেন্স অ্যান্ড কমিউনিটি পুলিশিং) পদে যোগদান করেন। পরে সদর পুলিশ ফাঁড়ির ইনচার্জ, কোতয়ালি মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন্স) চাকুরী করেন। বর্তমানে ২০২১ সালের ২০ নভেম্বর তিনি অফিসার ইনচার্জ হিসাবে ঝিকরগাছা থানায় যোগদান করেন।

সুমন ভক্ত ২০১৯ ও ২০২০ সালে পুলিশ প্রধান কর্তৃক শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসার সনদ অর্জন করেছেন। এ ব্যাপারে তিনি বলেন, যারা আমাকে বিভিন্ন কাজে সময় ও সঙ্গ দিয়ে দায়িত্ব পালনে সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানায়। ভবিষ্যাতে যাতে রাষ্ট্রের দায়িত্ব সঠিকভাবে পালন করে জনগণের পাশে থাকতে পারে তার জন্য তিনি সকলের কাছে আর্শিবাদ চেয়েছেন।

মে ২৯,২০২২ at ১৭:০৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এমআ/রারি