থানচিতে ফের সড়ক দুর্ঘটনায় নিহত ২, আহত ৭

বান্দরবানে থানচিতে জীবননগর সড়কের প্রায় ২ হাজার ফুট উঁচু পাহাড়ে ঢালু রাস্তা মোড়ের ফের পর্যটকবাহী একটি মাইক্রোবাস সড়ক দুর্ঘটনা কবলিত পড়ে ২ জন নিহত ও ৭ জন আহত হয়েছে। নিহত ও আহতদের মধ্যে চালক ছাড়া সবাই বাংলাদেশ প্রযুক্তি ও প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) নিরাপত্তা শাখার কর্মকর্তা ও কর্মচারী বলে জানা গেছে।

বৃহস্পতিবার (২৬ মে) সকাল সাড়ে ১০টায় এ দুর্ঘটনা ঘটে। দুইজনের নিহত মধ্যে একজন হলেন হামিদুল ইসলাম। অপরজনের নাম নিশ্চিত হওয়া যায়নি। এ সড়ক দুর্ঘটনায় আহতরা হলেন- বুয়েট নিরাপত্তা শাখার কর্মচারী ওয়াহিদ, জয়নাল, মিলন, মঞ্জুর, রাজিব, আব্দুল মালেক এবং চালক ফারুক। এ দুর্ঘটনায় খবর পেয়ে বিজিবি, পুলিশ, ফায়ার সার্ভিসের সদস্য ও স্থানীয়রা ঘটনাস্থলে তৎপরতা চালিয়ে হতাহতদের উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে পুলিশ, বিজিবি ও স্থানীয়রা জানান, বুয়েটের নিরাপত্তা শাখার কর্মকর্তা-কর্মচারী ভাড়াকৃত একটি মাইক্রোবাস করে বান্দরবান সদর থেকে সকালে থানচির উদ্দেশে রওনা দেন। গাড়িটি সকাল সাড়ে ১০টায় থানচির জীবননগর সড়কের ঢালু মোড়ের পৌঁচ্ছালে নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড়ে প্রায় সাড়ে ২ হাজার ফুট গভীরে খাটে পড়ে যায়।

আরো পড়ুন :
বীরগঞ্জে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন
অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার ৭২ ঘণ্টার মধ্যে বন্ধের নির্দেশ

তাঁরা আরো জানান, এ সড়ক দুর্ঘটনায় ঘটনাস্থলে থেকে একজনে মরদেহ ও অপর আটজনকে গুরত্বর আহত অবস্থা উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়েছে। বান্দরবান সদর হাসপাতালে নিয়ে যাওয়ার পথে আরও একজনের মৃত্যু হয় বলে জানা যায়।

এদিকে আহত পর্যটক মো. ওয়াহিদ ও আব্দুল মালেক বলেন, গাড়ি চালক ছাড়া আমরা সবাই বুয়েটের নিরাপত্তা শাখার কর্মচারী। ঢাকা থেকে সহকর্মী একজনের ভাড়া গাড়িতে করে বান্দরবান বেড়াতে এসেছিলাম। সকালে থানচিতে যাওয়ার পথে জীবননগর এলাকায় এলে উঁচু পাহাড়ে রাস্তার মোড়ের নিয়ন্ত্রণ হারিয়ে গাড়িটি খাদে পড়ে যায়। গাড়িতে চালকসহ আমরা ৯ জন ছিলাম।

এ সড়ক ঘটনার সত্যতা নিশ্চিত করে থানচি থানার ভারপ্রাপ্ত (ওসি) সুদ্বীপ রায় বলেন, থানচির জীবননগর এলাকার ঢালু রাস্তা মোড়ের পর্যটকবাহী একটি গাড়ি খাদে পড়ে একজন নিহত হয়।

তিনি আরো বলেন, চালকসহ আরো সাতজনের গুরত্বর অবস্থায় আহতদের উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়েছে। বান্দরবানে সদর হাসপাতালে নেওয়ার পথে আরো একজনের মৃত্যু হয়। গুরত্বর আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক রয়েছে বলে জানান তিনি।

মে ২৬,২০২২ at ১৫:৫৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/চিঅমা/রারি