দীর্ঘ ত্রিশ বছরের পুরাতন রাস্তা জোরপূর্বক জনসাধারণের চলাচলে বাধা

কালীগঞ্জ উপজেলার কালীগঞ্জ পৌরসভার হরযত শাহ বাইজিদ (রহঃ) এর মাজারের উত্তর পশ্চিম পাশে পৌরসভার ০৬ নং ওয়ার্ড বাগবাতি গ্রাম অবস্থিত। যে গ্রামে প্রায় ২০ পরিবার বসবাস করে। প্রতিদিন এই গ্রাম থেকে অনেক কোমলমতি শিক্ষার্থী স্কুল কলেজ ভার্সিটিতে লেখাপড়া করতে যায়। দীর্ঘ ৩০ বছর যাবৎ রাসেলের বাড়ি থেকে হরযত শাহ বাইজিদ (রহঃ) এর মাজার পর্যন্ত রাস্তা দিয়ে গ্রামবাসী যাতায়াত করতো।

হঠাৎ করে কত ২১/০৫/২০২২ইং তারিখ সকাল আনুমানিক ১১ টায় কালীগঞ্জ উপজেলার সাবেক এমপি মরহুম মৌসুমী আক্তার মুক্তা জোরপূর্বক তাদের রাস্তায় চলাচলে বাধা দান করে এবং খুঁটি গেড়ে টিন দিয়ে বেড়া প্রদান করে রাস্তাটি বন্ধ করে দেয়। এ বিষয়ে শামীমা আক্তার মুক্তা সাথে সাংবাদিক প্রতিনিধি কথা বলতে গেলে তিনি বলেন যা লেখার লেখেন আমি আপনার সাথে কথা বলতে চাচ্ছি না।

এ বিষয়ে কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, কালীগঞ্জ পৌরসভার মেয়র, কালিগঞ্জ উপজেলা নির্বাহি কর্মকর্তা এবং কালীগঞ্জের শান্তি কোন নামের আফরোজ চুমকি এমপি মহোদয় কাছে লিখিত অভিযোগ দায়ের করে গ্রামবাসী।

অভিযোগের প্রেক্ষিতে কালীগঞ্জ থানার এসআই সাইফুল ইসলাম (২) ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি এখানে ২০-২৫ টি পরিবার বসবাস করে এবং এটাই তাদের চলাচলের একমাত্র রাস্তা।

আমি শামীমা আক্তার মুক্তার সাথে কথা বলতে গেলে তিনি আমার সাথে কথা বলতে অপারগতা স্বীকার করেন। আমি শুনেছি বিষয়টা কালীগঞ্জের এমপি মহোদয় জনাব মেহের আফরোজ চুমকি স্যার, কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা, কালীগঞ্জ পৌরসভার মেয়র সাহেব এই বিষয়ে অবগত আছেন।

আমি তাদের সাথে কথা বলে পরবর্তীতে ব্যবস্থা নিব। ঘটনার বিষয়ে বাদগতি গ্রামের রাসেলের সাথে কথা বলে জানা যায়, গতকাল ২২শে মে বাদগতি গ্রামবাসী উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেন এবং এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাকে এ বিষয়ে লিখিতভাবে অভিযোগ দায়ের করেন।

রাসেল আরও বলেন আমরা যখন এমপি সাহেবের কাছে যায় বিষয়টি জানানোর জন্য তখন এমপি সাহেব যারা মানুষের চলাচলের রাস্তা যারা বন্ধ করে দেয় তারা কোনো ভালো মানুষ হতে পারে না, আমাকে অবগত করেছেন এই বিষয়টা মেয়র সাহেব কে দায়িত্ব দিলাম তিনি এ বিষয়ে ব্যবস্থা নেবে।

মে ২৫,২০২২ at ১৭:৪৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মুহো/রারি