ভোলার মনপুরায় জেলে ট্রলার ডুবি, ৮ জেলে উদ্ধার

ভোলার মনপুরার মেঘনা নদীতে ৮ জেলেকে নিয়ে একটি ট্রলার ডুবে গেছে। জেলে ট্রলার ডুবির ঘটনায় ৮ জেলেকে অক্ষত উদ্ধার করেছে কোস্টগার্ড সদস্যরা। শনিবার (২১ মে) বেলা ১১ টার দিকে মনপুরার লতার চর এলাকা থেকে এ জেলেদের উদ্ধার করা হয়।

উদ্ধার করা জেলেরা হলেন- মো. আলাউদ্দিন (৪৫), মো. সিদ্দিক (৫২), মো. রাকিব (৩৪), মো. সিরাজুল (৩৩), মো. হাসনায়েন (২৬), মো. রুবেল (৩০), মো. হাসান (২৪) ও মো. মনির (১৬)। তাদের সকলের বাড়ি ভোলার তজুমদ্দিন উপজেলায়।

কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা কে এম শাফিউল কিঞ্জল (লে, বিএন) স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানা যায়, বৈরী আবহাওয়ার কারণে সকাল ৯ টার দিকে মনপুরা উপজেলাধীন মেঘনা নদীর লতার চর সংলগ্ন এলাকায় ৮ জন জেলেসহ একটি মাছ ধরার ট্রলার ডুবে যায়।

বিষয়টি কোস্টগার্ড দক্ষিণ জোনের অধিনস্থ বিসিজি আইটপোস্ট মনপুরা অবগত হলে একটি বিশেষ উদ্ধারকারীদল দুর্ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান চালায়। এ সময় ডুবে যাওয়া ট্রলারের ৮ জেলেকে অক্ষত অবস্থায় উদ্ধার করে কোস্টগার্ড সদস্যরা। পরে তাদেরকে মনপুরা ও তজমুদ্দিন উপজেলার নির্বাহী কর্মকর্তার সঙ্গে সমন্বয় করে প্রাথমিক চিকিৎসা শেষে তজমুদ্দিন মৎস্য সমিতির কাছে হস্তান্তর করা হয়।

মে ২১,২০২২ at ২২:১৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/কাশা/রারি