শৈলকূপায় সিজারের পর মানসিক সমস্যায় ভুগছেন যমুনা

ঝিনাইদহের শৈলকুপার খুরসিদা মেমোরিয়াল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিকে হাকিমপুর ইউনিয়নের নাগপাড়া গ্রামের জমিদার হোসেন এর মেয়ে যমুনা খাতুন (১৯) কে ২ মাস আগে সিজারিয়ান অপারেশন করে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের ডেপুটি চীফ মেডিক্যাল অফিসার ডা. পারভেজ হাসান ।

সিজারের পর থেকে মানসিক সমস্যায় ভুগছেন যমুনা। তড়িঘরি করে হাসপাতাল থেকে রিলিজ করে দেওয়া হয়। এরপর থেকে রোগীকে হাসপাতালে আনলে তাদের পাত্তা দিত না বলে অভিযোগ করেন। এদিকে সিজারের পর যমুনা পাগল হয়ে গেছে বলে অভিযোগ করছে তার মা।

এঘটনায় শনিবার দুপুরে রোগীর স্বজনরা হাসপাতালে তালা লাগিয়ে দেয়। পরিস্থিতি স্বাভাবিক করতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।

রোগীর স্বজনরা জানায়, যমুনাকে পাবনা মানসিক হাসপাতালসহ বিভিন্ন স্থানে চিকিৎসা করানো হয়েছে। দিনদিন অবস্থার অবনতি ঘটছে। আজ তাকে যশোর মেডিকেলে নেওয়া হয়েছে।

এঘটনায় অপারেশন করা ডা. পারভেজ হাসান ক্যামেরার সামনে কথা বলতে রাজি হয়নি । তবে তিনি জানিয়েছেন সিজারিয়ান অপারেশনের সাথে মানসিক সমস্যার কোনো সম্পর্ক নেই। রোগী যে কোনো শক পেলে মানসিক সমস্যা হতে পারে। মানসিক হাসপাতালে চিকিৎসা নিলে রোগী সুস্থ হয়ে যাবে।

মে ২১,২০২২ at ১৪:২৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মসু/রারি