সামছুর রহমান ঝিকরগাছার শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত

জাতীয় শিক্ষাসপ্তাহ- ২০২২’র উপাজেলা পর্যায়ে ফলাফল ঘোষণা করা হয়েছে। এতে কলেজ পর্যায়ে ঝিকরগাছা উপজেলার বাঁকড়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ সামছুর রহমান শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছেন।

শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, শিক্ষার্থী ও সহকর্মীদের উপর প্রভাব ও সহযোগিতা, চারিত্রিক দৃঢ়তা, সততা ও সুনাম, প্রশাসনিক দক্ষতা ও আর্থিক শৃংখলা অনলাইনের মাধ্যমে দাপ্তরিক কার্যক্রম পরিচালনা, পাঠপস্তক প্রণয়ন, পেশাগত গবেষনামুলক সৃজনশীল প্রকাশনা, আইসিটি বিষয়ে দক্ষতা, সবুজ ও পরিচ্ছন্ন ক্যম্পাস, সৃজনশীল উদ্যোগ, বীর মুক্তিযোদ্ধার সন্তান ও মুজিব জন্মশত বার্ষিকী উদযাপন ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তি পালন এই ১৩ ক্যাটাগেরিতে যাচাই-বাছাই শেষে তাকে শ্রেষ্ঠত্ব নির্বাচিত করা হয়েছে।

অধ্যক্ষ সামছুর রহমান উপজেলার হাজিরবাগ ইউনিয়নের সোনাকুড় গ্রামের মরহুম আবু তালেব সরদার ও সুন্দরী বেগমের কনিষ্ঠ পুত্র এবং গ্রামীণ ব্যাংকের এজিএম মোসলেম আলীর ছোট ভাই। অধ্যক্ষ সামছুর রহমানের স্ত্রীর ফারজানা গৃহিনী ও একমাত্র ছেলে সৌমিক হাসান তানিম কুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে অধ্যয়নরত।

আরো পড়ুন :
শিবগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
গোপালগঞ্জের অন্ধ প্রতিবন্ধী ইবাদ আলীর কষ্টের পথে গানের জীবন!

রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে (এমএসএস) রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে লেখাপড়া শেষে ঝিকরগাছা মহিলা কলেজে প্রভাষক হিসেবে ১৯৯৫ সালে যোগদান করেন। পরবর্তীতে ২০১৫ সালে ২০ আগষ্ট তিনি বাঁকড়া ডিগ্রী (অনার্স) কলেজে অধ্যক্ষ হিসেবে যোগদান করে সুনাম ও সুখ্যাতির সাথে দায়িত্ব পালন করে আসছেন।

শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ২০১৯ সালে তিনি জাতীয় কবি কাজী নজরুল ইসলাম গোল্ডেন এ্যাওয়ার্ড অর্জন করেন। জাতীয় শিক্ষাসপ্তাহ-২০২২’এ শ্রেষ্ঠ কলেজ প্রধান নির্বাচিত করায় সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন অধ্যক্ষ সামছুর রহমান। উল্লেখ্য, বৃহস্পতিবার বিকালে জাতীয় শিক্ষা সপ্তাহ – ২০২২ উদযাপন কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুল হক, আহবায়ক ও ঝিকরগাছা উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ডা. কাজী নাজিব হাসান এবং সদস্য সচিব ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এ এস এম জিল্লুর রশীদ আনুষ্ঠানিক ভাবে এই ফলাফল ঘোষণা করেন।

মে ১৯,২০২২ at ২০:৫৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এমআ/রারি