শিশুরাই সু-শিক্ষায় দেশের কল্যাণে ভূমিকা রাখবে

“ভবিষ্যৎ শিশুরাই সু-শিক্ষায় দেশের কল্যাণে ভূমিকা রাখবে, আজকের শিশুরা আগামী দিনের সুশিক্ষিত হয়ে বিশ্বের দরবারে সম্মানিত করবে বাংলাদেশকে” জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগীতা অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে থোয়াইহ্লা মং মারমা এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বর্তমান সরকার শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছে, দেশের আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। শিশুরা হচ্ছে আগামীর ভবিষ্যতের সবচেয়ে মূল্যবান উপাদান, তাদের সঠিকভাবে সুশিক্ষিত ও সৃজনশীলতা বৃদ্ধির গড়ে তোলা সবার কর্তব্য।

বুধবার (১৮ মে) সকালে থানচি উপজেলা পরিষদের মিলনায়তন হলরুমে ভারপ্রাপ্ত ইউএনও ও ভূমি অফিসার রাহুল চন্দ সভাপতিত্বে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সহ-সার্জন ডাঃ মিহরাব আল রহমান, ইনস্ট্রাকটর (ইউআরসি) শাকির আমীন, সমাজ সেবা অফিসার পারভেজ ভুইঁয়া, শিক্ষা অফিসার নিজাম উদ্দীন প্রমূখ।

এছাড়াও স্থানীয় সাংবাদিক, উপজেলা সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন স্কুলের শিক্ষকগণ ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, শিশুরা যেমন প্রাকৃতিক নিদর্শন, ছন্দ পর্যবেক্ষণ, প্রতিবিম্বিত, রেকর্ড ভাগ করে নেবে, তারা এমন একটি প্রক্রিয়ায় অংশ নিচ্ছে যা বৈজ্ঞানিক এবং পরিবেশগত সচেতনতা ও সৃজনশীলতাকে প্রচারে বৃদ্ধির করেন।

জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগীতা অনুষ্ঠানে অন্যান্য অতিথিবৃন্দ বক্তব্য রাখেন এবং প্রতিযোগীতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়।

মে ১৮,২০২২ at ২৩:০০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/চিঅমা/রারি