বাবার প্রেমিকার গালে চুমু আমির কন্যার, ছবি নিয়ে কটাক্ষ

২৫-এ পা দিয়েছেন সপ্তাহখানেক আগে। উদযাপন সুখকর হলেও তার পরে ছবির ভান্ডার নিয়ে তুলকালাম সোশ্যাল মিডিয়ায়। আমির খানের কন্যা ইরা খানকে কটাক্ষের বাণে বিদ্ধ করেছেন ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা। ‘বাবার সামনে কেউ বিকিনি পরে নাকি? ছিঃ!’ ইরার পোশাক নিয়ে নানা ধরণের কুমন্তব্যে ভরে ওঠে ইনস্টাগ্রাম। চোখ এড়ায়নি তারকাদের। সোনা মহাপাত্র এর আগেই প্রতিবাদ জানিয়ে লিখেছেন, ‘এক জন প্রাপ্তবয়স্ক মেয়ে কী পোশাক পরবে, তার জন্য তার বাবার অনুমতির প্রয়োজন নেই। আপনাদের মতামতও অপ্রয়োজনীয়।’ সেই ইরা সম্প্রতি আরও কয়েকটি ছবি দিয়ে কটাক্ষকারীদের উদ্দেশে পালটা তোপ দাগলেন।

আনন্দবাজার অনলাইন জানায়, সাতটি ছবি পোস্ট করেছেন ইরা। জন্মদিনের পুল পার্টিতে অতিথিদের সঙ্গে আনন্দে মেতে উঠতে দেখা যাচ্ছে তাকে। কোথাও বন্ধুদের সঙ্গে। কোথাও বা বাবার প্রাক্তন স্ত্রী কিরণ রাওয়ের সঙ্গে জলকেলি। কোথাও বা জল থেকে উঠে এসে প্রত্যেকের সঙ্গে আলাদা ছবি। কোথাও আবার খেলাধুলোর ঝলক। তারই মধ্যে শেষের ছবিতে দেখা যাচ্ছে, অভিনেত্রী ফতিমা সানা শেখকে জড়িয়ে ধরে গালে চুমু খাচ্ছেন ইরা।

কিরণের সঙ্গে বিচ্ছেদ ঘোষণার পর থেকেই আমির খানকে নানা ধরণের কটাক্ষের শিকার হতে হয়। তার প্রধান কারণ ছিলেন, ফতিমা। ‘দঙ্গল’ ছবির শ্যুটিংয়ের সময়ে ফতিমার সঙ্গে আমিরের সম্পর্কের গুঞ্জন শোনা গিয়েছিল। কিরণের সঙ্গে বিচ্ছেদের পর সেই গুঞ্জন আবার মাথা চাড়া দিয়ে ওঠে। মানুষের ধারণা, তৈরি হয়, আমির বোধ হয় তৃতীয় বিয়ের জন্য প্রস্তুতি নিচ্ছেন। পাত্রী নাকি ফতিমা। সেই গুঞ্জনকে তার পরে নস্যাৎ করে দিয়েছেন পরিবারের ঘনিষ্ঠ সূত্র।

সে সবের পর ইরা যেন জেনেবুঝেই ফতিমার সঙ্গে ছবি দিলেন। বোঝাতে চাইলেন, কটাক্ষ, সমালোচনার জন্য তাদের পরিবার কোথাও পিছপা হচ্ছে না। তারা মানুষের সঙ্গে একইভাবে সম্পর্ক বজায় রেখেছেন। কোনও তিক্ততা ছাড়া। তাই ছবিগুলির সঙ্গে লিখেছেন, ‘কটাক্ষের ভান্ডার শেষ হয়ে গিয়েছে? তা হলে এই নিন, আরও কিছু ছবি।’ ইরা পালটা তোপ দাগলেন সেই কুমন্তব্যকারীদের।