দক্ষিনখান সিএনজি পাম্প থেকে মাটির মসজিদ পর্যন্ত রাস্তাটির বেহাল দশা

নবগঠিত ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আওতাধীন ৪৭ নং ওয়ার্ডের আজমপুর কাচাবাজার সংলগ্ন সিএনজি পাম্প থেকে মাটির মসজিদ পর্যন্ত রাস্তাটির বেহাল দশা। এই রাস্তাটি দিয়ে প্রতিদিন প্রায় ২০ হাজার লোক অফিস-আদালত এবং স্কুল কলেজে যাতায়াত করেন। প্রতিদিন সকাল-বিকাল ২০ হাজার লোককে দুর্ভোগ পোহাতে হয়।

পানিগুলো ময়লা আবর্জনা ও দুর্গন্ধযুক্ত। শরীরে লাগার সাথে সাথে বিভিন্ন রকমের চর্মরোগে আক্রান্ত হচ্ছে এলাকাবাসী। এই সমস্যা থেকে পরিত্রান চায় এলাকাবাসী। এ ব্যাপারে ৪৭ নং ওয়ার্ড কাউন্সিলর মোতালেব ও সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলর ইলোরা পারভীন এর সাথে যোগাযোগ করা হলে তারা কোন সঠিক উত্তর দিতে পারেননি। তাদের ভাষ্যমতে নতুন ওয়ার্ড বিশাল বাজেটের প্রয়োজন কিন্তু এত বাজেট আমাদের কাছে নেই।

বিশেষ করে ওয়াসার পিপি লাইনের কাজ করার সময় রাস্তা গুলো আরো বেশি ক্ষতিগ্রস্ত হয় বলে এলাকাবাসী জানান। এলাকার গণ্যমান্য ব্যক্তিরা ঢাকা মহানগর উত্তরের মেয়র মহোদয়ের কাছে বিনীত আকুল আবেদন করেন তাদের এই রাস্তাঘাটের সমস্যার সমাধান করার জন্য।

এই এলাকায় রয়েছে হাজীবিল্লাত আলি হাই স্কুল নামে একটি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়। প্রতিদিন শতশত ছাত্রছাত্রীকে এই সংস্কারবিহীন রাস্তা দিয়ে চলাচল করতে হয়। পয়োনিষ্কাশন ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টিতেই রাস্তায় হাঁটু পানি জমে যায।এলাকাবাসীর সহযোগিতা নিয়ে নিজের শ্রম ও অর্থাদিয়ে পাটোয়ারী ও মাসুদরানা নামক ২ ব্যক্তি রাস্তাটি সংস্কারের উদ্যোগনেন একাধিকবার। তাদেরকে সহযোগিতা করতে এগিয়ে আসেনি ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। এলাকার একজন ভুক্তভোগী মহিলা বলেন নির্বাচনের সময় খালা বুয়া গাং পার হলে মাঝি কোন শালা।

মে ১৬,২০২২ at ১৩:৩৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/রইমি/রারি