আর কত পি কে হালদার আছে তালিকা চাই : ফখরুল

বিদেশে অর্থ পাচারকারী এবং তাদের মদদদাতাদের তালিকা জনসমক্ষে প্রকাশের দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। হাজার কোটি টাকা পাচারের অভিযোগের মুখে থাকা পি কে হালদার ভারতে ধরা পড়ার পর রোববার দলীয় চেয়ারপারসনের কার্যালয়ে এক অনুষ্ঠানে বক্তব্যে এই দাবি জানান তিনি।

ফখরুল বলেন, আমাদের প্রশ্ন এরকম কতজন পি কে হালদার আছে, আর এরকম কতজন মানুষ আছে? আমরা জানতে চাই যে, এই ধরনের কত টাকা পাচার হয়েছে? কীভাবে, কোন পদ্ধতিতে পাচার হল? কারা তার জড়িত ছিল? কারা মদদ দিয়েছে? সেই বিষয়গুলো পরিষ্কার করে জাতির সামনে তুলে ধরার জন্য আমরা সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি।

দুর্নীতি দমন কমিশন অর্থ পাচারকারীদের ধরার বদলে বিএনপি নেতাদের হয়রানিতে ব্যস্ত বলে অভিযোগ করেন তিনি। ফখরুল বলেন, দুর্নীতি দমন কমিশনের দায়িত্ব হচ্ছে এই যে দুর্নীতি হচ্ছে, চুরি হচ্ছে, ডাকাতি করে অর্থ পাচার করা হচ্ছে, তা অবশ্যই তদন্ত করে বের করে জনসমক্ষে প্রকাশ করতে হবে।

ভারতে পি কে হালদার ধরা পড়ায় কিছুটা স্বস্তি প্রকাশ করে বিএনপি মহাসচিব বলেন, এটা ভালো কথা। অন্তত একজন যিনি টাকা পাচার করেছেন, তাকে ধরা হয়েছে ভারতে। অর্থ পাচারে ক্ষমতাসীন দলের নেতারাও জড়িত অভিযোগ করে ফখরুল বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজেই বলেছেন ফরিদপুরের একটা সম্মেলনে, হাজার হাজার কোটি টাকা যারা পাচার করেছে, তাদেরকে আওয়ামী লীগের নেতৃত্ব দেওয়া হবে না। তার মানে তিনি স্বীকার করে নিয়েছেন যে আওয়ামী লীগের লোকেরা হাজার হাজার কোটি টাকা পাচার করেছে।

মে ১৬,২০২২ at ১১:৪০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/রাস/রারি