বাঁকড়ার কৃতিসন্তান কৃষিবিদ ও গবেষক ইব্রাহিম খলিলের ইন্তোকল সাবেক এমপি অ্যাড. মনিরের শোক

যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়ার কৃতি সস্তান কৃষিবিদ ও কৃষি গবেষক ইব্রাহীম খলিল ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) রোববার ভোর সাড়ে ছয়টায় কর্মস্থল বগুড়াতে হৃদযন্ত্র ক্রিয়া বন্ধ হয়ে তার অকাল মৃত্যু হয়। তার অকাল মৃত্যুতে এলাকার মানুষের মাঝে শোকের ছায়া নেমে আসে।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫০ বছর। তিনি মা, স্ত্রী, দুই পুত্র সহ অসংখ্য গুনাগ্রাহী রেখে গেছেন। তিনি বাঁকড়া জে.কে হাই স্কুলের ১৯৮৮ সালের এসএসসি ব্যাচ ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (ময়মনসিংহ) প্রাক্তন কৃতি ছাত্র ছিলেন। ইব্রাহিম খলিল বাঁকড়া গ্রামের হাডুডু খেলোয়াড় মরহুম নূর ইসলামের বড় পুত্র এবং বাঁকড়া ইউনিয়নের বারবার নির্বাচিত চেয়ারম্যান ইবাদ আলীর ভাইপো।

জোহরবাদ মরহুমের প্রথম জানাযার নামাজ অনুষ্ঠিত হয় তার শ্বশুরবাড়ি সিরাজগঞ্জে এবং সন্ধ্যা সাড়ে ৭ টায় তার নিজ বাড়ি বাঁকড়া গ্রামের দরগাডাঙ্গা ঈদগাহ মাঠে ২য় জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। জানাযার নামাজে উপস্থিত ছিলেন, যশোর-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের যুগ্নসম্পাদক অ্যাড. মনিরুল ইসলাম মনির, মরহুমের চাচা ও সাবেক চেয়ারম্যান ইবাদ আলী, যশোর মেডিকেল কলেজের সহযোগি অধ্যাপক ডা. এএইচএম আব্দুর রউফ, বাঁকড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার আনিস-উর-রহমান, মরহুমের বন্ধু সাংবাদিক তৌহিদ জামান, সাবেক চেয়ারম্যান মাওলানা মতিউর রহমান ও নিছার আলী, অবসরপ্রাপ্ত শিক্ষক আছির উদ্দীন, অবসরপ্রাপ্ত উপাধ্যক্ষ গাজী আব্দুস সাত্তার, এমএম কলেজের সহকারী অধ্যাপক আব্দুল মোমিন, জেলা কৃষকলীগ নেতা আকবর হোসেন জাপানী, জেলা আওয়ামী লীগ নেতা মাজহারুল ইসলাম প্রিন্স, হাজিরবাগ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোস্তফা আসাদুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবুল কাশেম, বাঁকড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাস্টার হেলাল উদ্দীন খান, প্রধান শিক্ষক জিল্লুর রহমান, উপজেলা সেচ্ছাসেবক লীগের যুগ্নআহবায়ক শামসুজ্জোহা লোটাস, বাঁকড়া ইউনিয়ন বিএনপির আহবায়ক মুক্তিযোদ্ধা আলী আকবর, যুগ্নআহবায়ক জামির হোসেন ও আমিরুল ইসলাম, বাঁকড়া বাজার কমিটির সভাপতি আব্দুস সামাদ দপ্তরী, সাবেক সাধারণ সম্পাদক বজলুর রহমান, বাঁকড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল কাশেম, মাওলানা সিরাজুল ইসলাম, সাবেক ইউপি সদস্য আব্দুল জলিল সহ এলাকার বিভিন্ন শ্রেণিপেশার গণ্যমান্য ব্যক্তিবর্গ। জানাযার নামাজ পরিচালনা করেন বাঁকড়া কওমী মাদ্রাসার মহাতামিম মুফতি মাওলানা তাওহিদুর রশিদ রিয়াদ। জানাযার নামাজ শেষে তাকে পারবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

মরহুমের মৃত্যুতে তার পরিবারের প্রতি গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন যশোর-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের যুগ্নসম্পাদক অ্যাড. মনিরুল ইসলাম মনির, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম মুকুল, সাধারণ সম্পাদক মুছা মাহমুদ।

মে ১৫,২০২২ at ২৩:১৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এমআ/রারি