অবৈধভাবে তেল মজুদ, জরিমানা ১ লাখ

বাজারে সরবরাহ না করে অবৈধভাবে তেল মজুদ করে সংকট সৃষ্টির অপরাধে মানিকগঞ্জ শহর বাজারের তীর তেলের পরিবেশক প্রতিষ্ঠান মেসার্স কালিপদ এন্ড সন্স কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী ১,০০,০০০ টাকা জরিমানা করা হয়েছে।

শুক্রবার (১৩ মে) সকালে ভোক্তা অধিকার মানিকগঞ্জের পরিচালনায় এ অভিযান পরিচালিত হয়। এসময় অভিযুক্ত প্রতিষ্ঠানে ১৩০০ লিটারের অধিক তেল পাওয়া যায়।

ভোক্তা অধিকার মানিকগঞ্জের সহকারী পরিচালকের তত্ত্বাবধায়নে অভিযান চলাকালে জেলা ক্যাব ও ভিজিএফ আই সহ পুলিশের একটি টিম সহযোগিতা করে।

আরো পড়ুন :
সিলিং ফ্যানে কপাল ফাটলো মুরাদের
মাদারীপুরে ঢাকামুখী যাত্রীবাহী দুটি বাসের সংঘর্ষ, আহত ১৫

ভোক্তা অধিকার মানিকগঞ্জের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল বলেন, বাজারে সয়াবিন তেলের বেশ চাহিদা রয়েছে। এরপরও ওই ডিলার বাজারে তেল বিক্রি না করে অবৈধভাবে মজুত করে খোলাবাজারে বিক্রি করে আসছিলেন।

কৃত্রিম সংকট তৈরি না করতে এবং তেলে সরবরাহ স্বাভাবিক রাখতে ওই বাজারের ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে। অভিযানের পরে মজুত করা তেল ক্রেতাদের মাঝে ন্যায্যমূল্যে বিক্রি করা হয়। তিনি আরো জানান ভোক্তা অধিকার নিশ্চিত করতে জেলা প্রশাসক আবদুল লতিফ এর নির্দেশে তাদের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।

উল্লেখ্য দেশের মাঝে তেল ব্যাবসায়ীদের কৃত্রিম সংকট তৈরির ক্ষেত্রে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে প্রাতিষ্ঠানিক অভিযান চালিয়ে সারা দেশের মাঝে ভোক্তা অধিকার কাজ করে যাচ্ছে, যার ধারাবাহিকতায় মানিকগঞ্জে গেল কয়েক দিন ধরে ভোক্তা অধিকার মানিকগঞ্জের অভিযান লক্ষ্য করা গেছে।

মে ১৩,২০২২ at ১৩:১৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আহার/রারি