মাদারীপুরে ঢাকামুখী যাত্রীবাহী দুটি বাসের সংঘর্ষ, আহত ১৫

মাদারীপুরে ঢাকামুখী যাত্রীবাহী দুটি বাসের সংঘর্ষের ঘটনা ঘটেছে। শুক্রবার সকাল ১০টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের পাঁচ্চর বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটেছে। এতে দুটি বাসের অন্তত ১৫ যাত্রী আহত হয়েছে।

হাইওয়ে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আজ সকালে মাদারীপুর শহর থেকে সার্বিক ও সোনালী নামের দুটি বাস যাত্রী নিয়ে বাংলাবাজার ঘাটের উদ্দেশ্যে ছেড়ে যায়। বাস দুটি ঢাকা-খুলনা মহাসড়কে পাল্লা দিয়ে চলছিল। সকাল ১০টার দিকে সার্বিক পরিবহন নামের বাসটি শিবচর উপজেলার পাঁচ্চর বাসস্ট্যান্ড এলাকায় যাত্রী নামিয়ে দ্রুত চলতে শুরু করে। এ সময় পেছন থেকে সোনালী পরিবহনের বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে সার্বিক পরিবহনকে ধাক্কা দেয়। এতে দুই বাসের অন্তত ১৫ যাত্রী আহত হয়।

পরে স্থানীয় লোকজনের সহযোগিতায় আহত যাত্রীদের উদ্ধার করে পাঁচ্চরের রয়েল হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। এ ছাড়া আহত দুজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী চন্দন রায় বলেন, ‘সার্বিক বাসটি একটু স্লো করে (গতি কমিয়ে) যাত্রী নামিয়ে আবার জোড়ে টান শুরু করে। তখনই পেছনের বাসটি জোড়ে ধাক্কা দেয়। বিকট শব্দ শুনে আমরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আহত যাত্রীদের উদ্ধার করি। ধাক্কায় দুটি বাসের ক্ষতি হয়েছে। সোনালী পরিবহনের সামনের গ্লাস ভেঙে গেছে। আর সার্বিক পরিবহনের পেছনের গ্লাসসহ অনেকটা অংশ ভেঙে গেছে।’

আরো পড়ুন :
প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রতারক থেকে সাবধান!
মেদ ঝরিয়ে ওজন কমায় হলুদ

শিবচর হাইওয়ে পুলিশের উপপরিদর্শক আশরাফুল আলম বলেন, খবর পেয়েই আমরা ঘটনাস্থলে আসি। যাত্রী নামানোর সময় অপর একটি বাস পেছন থেকে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। মারাত্মকভাবে কেউ আহত হয়নি। যারা আহত ছিলেন তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। বাস দুটি পুলিশি হেফাজতে আছে।

পাঁচ্চর রয়েল হাসপাতালে ব্যবস্থাপক জগদীশ চন্দ্র বলেন, সকালে দুই বাসের সংঘর্ষের ঘটনায় আহত ৮/৯ জন যাত্রী এখান থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছে। মাথায় আঘাত পেয়েছেন অনেকেই।

শিবচর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গাজী সাখাওয়াত হোসেন বলেন, এ দুর্ঘটনায় ১৫ যাত্রী আহত হওয়ার খবর পাওয়া গেছে। তবে এখনো কোনো নিহতের খবর পাওয়া যায়নি। তবে আশঙ্কাজনক অবস্থায় একজনকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। দুর্ঘটনাকবলিত বাস দুটি জব্দ করা হয়েছে।

মে ১৩,২০২২ at ১৩:৫৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমদেহো/রারি