পারিবারিক দ্বন্দ্বের জেরে রাবি শিক্ষার্থীকে কুপিয়ে জখম

পারিবারিক দ্বন্দ্বের জেরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থীকে দেশীয় অস্ত্রের দ্বারা কুপিয়ে জখম করা হয়েছে। আজ (১২ মে) সকাল ৯টায় দিনাজপুর জেলার খানসামা উপজেলার জমিদার নগরে ওই শিক্ষার্থীর বাড়িতে এ হামলা চালানো হয়।

ভুক্তভোগী শিক্ষার্থীর নাম লোকমান হেকিম। তিনি বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের ছাত্র। তার মাথায়, বুকে এবং পিঠে গুরুতর জখম হয়েছে। গুরুতর আহত অবস্থায় তাকে দিনাজপুরের খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়েছে।

অপরদিকে, অভিযুক্ত আনাস একই বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ছাত্র।

আহত লোকমান হেকিম বলেন, “সকালে ঘুম থেকে উঠে আমি আঙ্গিনায় হাঁটাহাঁটি করছিলাম। তখন আমাদের বিশ্ববিদ্যালয়ের ছাত্র আনাস,‌ তার ভাই জাহেদ, মা শিল্পী, বাবা লুৎফর রহমান আমার উপর অতর্কিত হামলা চালায়। তখন আমি দৌড়ে বাড়িতে চলে আসি। তারা এরপর বাড়ির ভেতরে এসে আমার মাথায় ছয়টি কোপ দেয়। বুকে এবং পিঠেও কোপ দেয়। ছোট ভাইয়ের মাথায় দুইটি কোপ দেয়। মা গুরুতর আঘাত পায়। আমি রক্তাক্ত হয়ে মাটিতে লুটিয়ে পড়লে, অভিযুক্তরা পালিয়ে যায়।”

আরো পড়ুন :
চৌগাছায় তিন মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১
ভুয়া নিয়োগপত্র দিয়ে ৫ লাখ টাকা আত্মসাৎ, তিনজনের বিরুদ্ধে মামলা

লোকমানের ছোটভাই মাহামুদুল হাসান বলেন, “ভাইয়াকে তারা (আনাস ও তার পরিবারের সদস্যরা) এলোপাথাড়ি কুপিয়ে যাচ্ছিল। আমি ভাইয়াকে বাঁচাতে গেলে, তারা আমার উপর আক্রমণ করে। তখন তারা আমার শরীরে শাবল দিয়ে দুইবার কোপ দেয়।”

এই ঘটনায় লোকমানের বড়ভাই স্বাধীন বলেন, “আমি ঢাবির (ঢাকা বিশ্ববিদ্যালয়) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ে পড়ার পর থেকেই পাশের বাড়ির ওই পরিবারের সাথে কোনো কারণ ছাড়াই ঝামেলা হতে শুরু করে। তারা আমাদের যেকোনো অর্জন দেখতে পারতো না।

তিনি আরো জানান, এলাকায় আনাসের বাবাকে সবাই সন্ত্রাসী হিসেবে চিনে। এছাড়া তার নামে একাধিক হত্যা মামলাও রয়েছে বলেও দাবি করেন তিনি।

এ বিষয়ে দিনাজপুর খানসামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন বলেন, “ভুক্তভোগীর বড় ভাইয়ের সাথে কথা হয়েছে। থানায় এসে তার আত্মীয়ের কাউকে লিখিত অভিযোগ দায়ের করতে বলেছি। এখন যারা আহত হয়েছে তাদের চিকিৎসা চলছে। এটা তাদের দীর্ঘদিনের পারিবারিক ঝামেলা। থানায় এসে লিখিত অভিযোগকরার পর আমরা ব্যবস্থা নিবো।”

মে ১২,২০২২ at ১৯:৪০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আআ/রারি