খুলনায় তেলের তেলেসমাতি, সোয়া ২ লাখ লিটার উদ্ধার

ফাইল ছবি

ভোজ্য তেলের অবৈধ মজুদের অভিযোগে খুলনায় তিন প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। এ সময় তিন প্রতিষ্ঠানকে এক লাখ ৬০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বেলা সোয়া ১টা পর্যন্ত খুলনা র‌্যাব-৬-এর ভ্রাম্যমাণ আদালত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাকের সহযোগিতায় এ অভিযান চালানো হয়।

র‌্যাব জানায়, অভিযানে দুই লাখ ২২ হাজার ৬২০ হাজার লিটার ভোজ্য তেল উদ্ধার করে। এর মধ্যে সাহা ট্রেডার্সে ৩১ হাজার ৬০০ লিটার সয়াবিন ও ৬৩ হাজার ৩০০ লিটার পাম অয়েল মজুদ পাওয়া যায়। এর দায়ে প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী দিলিপ কুমার সাহাকে ৯০ হাজার টাকা জরিমানা করা হয়। সোনালী এন্টারপ্রাইজে ২৬ হাজার ৭৮০ লিটার সয়াবিন ও ৩১ হাজার ৮০০ লিটার পাম অয়েল মজুদের অভিযোগে প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী প্রদীপ সাহাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে গোডাউন মালিকদের দাবি, চলমান ব্যবসার প্রয়োজনে তেল মজুদ করা হয়েছে। মূল্যবৃদ্ধির জন্য করা হয়নি। বর্তমানে লোকসান দিয়ে তারা সুপার পাম তেল বিক্রি করছেন।

আরো পড়ুন:
পেকুয়ায় সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালো এক বৃদ্ধা, আহত ৪
দৌলতপুরে যুবজোট নেতাকে রগ কেটে হত্যা

এর আগে রণজিৎ বিশ্বাস অ্যান্ড সন্সে ৯ হাজার ৫৮০ লিটার সয়াবিন ও ৫৯ হাজার ৫৬০ লিটার পাম অয়েল মজুদের অভিযোগে ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

খুলনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক বলেন, জনস্বার্থে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। কেউ যাতে ভোজ্য তেল মজুদ করে কৃত্রিম সংকট সৃষ্টি করতে না পারে সেদিকে নজর রাখা হচ্ছে।

র‌্যাব-৬-এর পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাাম জানান, কৃষি বিপণন মজুদ আইন অনুযায়ী ৩০ মেট্রিক টনের বেশি তেল মজুদ করার সুযোগ নেই। গোডাউনগুলো অতিরিক্ত তেলা পাওয়া গেছে। তাদের এ বিষয়ে সতর্ক ও জরিমানা করা হয়েছে। জনস্বার্থে র‌্যাবের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

মে ১২,২০২২ at ১৬:৫৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/কক/জআ