মেয়রের গোডাউন থেকে ৩ হাজার লিটার তেল জব্দ

নাটোরের বড়াইগ্রামের পৌর মেয়র ও আওয়ামী লীগ নেতা মাজেদুল বারী নয়নের গোডাউন থেকে তিন হাজার লিটার সয়াবিন তেল জব্দ করা হয়েছে। ১১ মে (বুধবার) সন্ধ্যা সাতটার দিকে পৌরসভার মৌখাড়া বাজারে মেয়রের ব্যক্তিগত ব্যবসা প্রতিষ্ঠান মেসার্স নয়ন ডিপার্টমেন্টাল স্টোরের গোডাউন থেকে এ তেল জব্দ করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও র‌্যাব-৫।

এ নিয়ে নাটোরের ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মেহেদী হাসান তানভীর জানান, অবৈধভাবে সয়াবিন তেল মজুদ ও বোতলজাত সয়াবিন খোলা সয়াবিন হিসেবে বেশি দামে বিক্রির অপরাধে তাকে এক লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। একই সময়ে পাশের মামুন স্টোরকে ১০ হাজার টাকা জরিমানা ও ৯ কার্টুন তেল জব্দ করে খোলা বাজারে বিক্রি করা হয়েছে।

তিনি আরও বলেন, দেশের বাজারে সয়াবিন তেলের কৃত্রিম সংকট তৈরি করে সরকারের ভাবমূর্তি নষ্ট করার অপচেষ্টা চলছে। নাটোরে এ অভিযান চলমান রয়েছে। ছোট-বড় সব প্রতিষ্ঠানেই এ অভিযান চালানো হবে।

র‌্যাব-৫ এর নাটোর কার্যালয় জানিয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার মৌখাড়া বাজারে মেয়র মাজেদুল বারী নয়নের মালিকানাধীন মেসার্স নয়ন ডিপার্টমেন্টাল স্টোরে অভিযান পরিচালিত হয়। তার গোডাউন থেকে ৩ হাজার লিটার বোতলজাত ও খোলা তেল জব্দ করা হয়।

আরো পড়ুন:
এবার বাড়ছে পেঁয়াজের দাম
কুরিয়ারে এলো নকল ওরস্যালাইন

এদিকে পৌর মেয়র ও আওয়ামী লীগ নেতা মাজেদুল বারী নয়ন বলেন, তেল মজুদের বিষয়ে আমি জানতাম না। এসব আমার ম্যানেজার সবুজ হোসেন করেছেন। মেয়র নির্বাচিত হওয়ায় পর দোকানের দায়িত্ব ম্যানেজার সবুজ হোসেনকে বুঝিয়ে দিয়েছি। ব্যস্ততার কারণে এখন দোকানের খোঁজখবর রাখতে পারি না।

মে ১২,২০২২ at ১১:৩১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/শাশি