শিবগঞ্জে চাঁদার টাকা না দেওয়ায় নার্সারীর গাছ কর্তন

বগুড়ার শিবগঞ্জে চাঁদা না দেওয়ায় নার্সারীর প্রায় ৪হাজার আম গাছের চারা বিনষ্ট করেছে দূর্বত্তরা। এবিষয়ে বুধবার শিবগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেছে নার্সারী মালিক সিহাব।

থানার অভিযোগ সূত্রে জানা যায়, শিবগঞ্জ উপজেলার দেউলী ইউনিয়নের গাংনগর পোড়ানগরী গ্রামের মৃত: মোশারফ হোসেনের ছেলে সিহাব উদ্দিন দীর্ঘদিন ধরে নার্সারীর ব্যবসা করেন। তিনি শিবগঞ্জ সদর ইউনিয়নের ধাওয়াগীরে জমি বর্গা নিয়ে নার্সারীতে ২৬-২৭ হাজার আম গাছ লাগান।

উপজেলার মাঝপাড়া মন্ডলপাড়া গ্রামের প্রতিপক্ষ সোলাইমান আলীর ছেলে সেলিম মিয়া (২৫) ও একই গ্রামের হবিবর রহমানের ছেলে মুছা মিয়া (৫৫) নার্সারীর মালিক সিহাবের কাছ থেকে ৫০ হাজার টাকা চাঁদা দাবী করে। চাঁদার টাকা না দেওয়ায় দূর্বুত্তরা ওই নার্সারীর মালিককে মারপিট সহ খুন জখমের হুমকি দেয়।

এ নিয়ে শালিশী বৈঠক বসলে প্রতিপক্ষরা ক্ষিপ্ত হয়ে ১১মে গভীর রাতে প্রতিপক্ষরা নার্সারীর প্রায় ৪হাজার আম গাছের চারা বিনষ্ট করে। এ বিষয়ে নার্সারী মালিক সিহাব উদ্দিন বলেন, হবিবর রহমান ও সেলিম আমার কাছ থেকে ৫০ হাজার টাকা চাঁদা দাবী করে আমি চাঁদার টাকা না দেওয়ার প্রতিপক্ষরা আমার নার্সারী গাছ কেটে ফেলেছে।

বিষয়টি নিয়ে প্রতিপক্ষের সাথে কথাবলার চেষ্টা করলে যোগাযোগ করা সম্ভব হয়নি। এব্যাপারে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ দীপক কুমার দাস বলেন, এ বিষয়ে অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

মে ১১,২০২২ at ১৮:৩০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সামি/রারি