সামনের নির্বাচনে জেতানোর দায়িত্ব আমার না : শেখ হাসিনা

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের কোনো সংসদ সদস্যকে জেতানোর দায়িত্ব নেবেন না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার গণভবনে আওয়ামী লীগের সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম কার্যনির্বাহী সংসদের সভায় তিনি এমনটাই জানিয়েছেন বলে সভায় উপস্থিত একাধিক নেতা এ তথ্য নিশ্চিত করেছেন।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে শনিবার বিকেল সাড়ে ৫টায় শুরু হয় এ সভা। দীর্ঘ এ বৈঠক শেষে রাত ১১টার দিকে একের পর এক নেতা বেরিয়ে আসেন সভাস্থল থেকে।

রুদ্ধদ্বার এ সভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের উদ্দেশ্যে শেখ হাসিনা বলেন, দ্বাদশ সংসদ নির্বাচন সারাদেশে ইভিএমে হবে। ফলে বিকল্প উপায়ে ভোটে জিতে যাওয়ার চিন্তা করার সুযোগ নেই।

শেখ হাসিনা বলেন, গত নির্বাচন নিয়ে এখনো আন্তর্জাতিক পরিমণ্ডলে আমাকে জবাব দিতে হয়। আগামী নির্বাচন অংশগ্রহণমূলক ও কঠিন হবে। যোগ্য প্রার্থী বেছে নিতে সারাদেশে জরিপ চলছে।

আরো পড়ুন:
অতিরিক্ত ভাড়া নেওয়ায় অর্থদণ্ড
সিলেট জুড়ে সংকটে পড়েছেন ভোজ্য তেল ক্রেতারা

দলের এক যুগ্ম সাধারণ সম্পাদক বিএনপির নির্বাচনে অংশগ্রহণের বিষয়টি নিয়ে বৈঠকে পরিষ্কার হতে চাইলে জবাবে প্রধানমন্ত্রী বলেন, সবকিছুই কঠিন থেকে কঠিনতর হবে এবার। তারেক রহমান এবার রমজানে ওয়ার্ড নেতাদের সাথেও ভার্চুয়ালি সভা করেছে। পশ্চিমা দেশে অন্তত ৫০টি লবিস্ট ফার্ম নিয়োগ দিয়েছে। তারা চুপ করে বসে নেই।

বৈঠকে সাংগঠনিক সম্পাদকরা তাদের নিজ নিজ রিপোর্ট পেশ করেন। সেখানে তারা তৃণমূলের সম্মেলন, স্থানীয় সরকার নির্বাচন, নির্বাচনে বিদ্রোহী প্রার্থী ও তাদের মদদদাতাদের বিষয়টি উপস্থাপন করেন।

মে ০৮,২০২২ at ২০:২৯:০০(GMT+06)
দেশদর্পণ/আক/শাশি