সন্তানের শোকে মায়ের আত্মহত্যা

ছবি : প্রতিকি

নেত্রকোনার মদনে একমাত্র পুত্র সন্তান মারা যাওয়ার শোকে ঝুমা আক্তার নামে এক মা আড়ার সাথে গলায় ওড়না প্যাচিয়ে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছেন।

উপজেলার ফতেপুর ইউনিয়নের ফতেপুর দেওয়ান পাড়া গ্রামে রোববার দুপুরে এ ঘটনা ঘটে। নিহত ঝুমা আক্তার দিনমজুর রবিকুল ইসলামের স্ত্রী। মৃত্যুর বিষয়টি মদন থানার ওসি মুহাম্মদ ফেরদৌস আলম নিশ্চিত করেছেন।

পারিবারিক ও পুলিশ সূত্রে জানা যায়, গত এক দেড় মাস আগে ঝুমা আক্তারের ৭ মাসের একমাত্র ছেলে সন্তান মারা যায়। এ থেকে তিনি সন্তানের শোকে মানসিকভাবে ভেঙে পড়েন। রোববার দুপুরে বাড়ির লোকজন ধান ও খড় শুকানোর জন্য বাড়ির বাহিরে গেলে প্রতিবেশি নজরুল ইসলামের পাক ঘরে আড়ার সাথে ওড়না প্যাচিয়ে ঝুমা আক্তার ঝুলে আছে দেখতে পায়। পরে এলাকাবাসী বিষয়টি পুলিশকে জানালে পুলিশ তার লাশ উদ্ধার করে মদন হাসপাতালে নিয়ে আসে। এ সময় পরিবারের লোকজন ভয়ে অন্যত্র চলে যায়।

মদন থানার ওসি মুহাম্মদ ফেরদৌস আলম জানান, এক দেড় মাস হল ঝুমা আক্তারের ৭ মাস বয়সী একমাত্র ছেলে মারা যাওয়ার শোকে সে মানসিকভাবে ভেঙে পড়ে। এ থেকেই ঝুমা আক্তার আত্মহত্যা করতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে লাশের ময়নাতন্ত করা হবে। পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ না পেলে থানায় একটি অপমৃত্যু মামলা হবে।

মে ০৮,২০২২ at ১৭:৪৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আআ/রারি