থানচিতে দেড় কোটি টাকার মূল্যে ইয়াবা উদ্ধার

বান্দরবানে থানচিতে নীলগিরি ও নীলদিগন্ত পর্যটন এলাকায় বলিপাড়া জোনের একটি বিশেষ টিম অভিযান চালিয়ে ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বিজিবি।

শুক্রবার (৬ মে) থানচি উপজেলার নীলগিরি ও নীলদিগন্ত পর্যটন এলাকায় বলিপাড়া জোনের কমান্ডার অধিনায়ক লেঃ কর্ণেল খন্দকার মুহাম্মদ শরীফ-উল-আলম, পিএসসি নেতৃত্বে একটি বিশেষ টিম অভিযানে টের পেয়ে ইয়াবা পাচারকারীরা পালিয়ে গেলে ৫০ হাজার পিস ইয়াবাগুলো উদ্ধার করা হয়।

বিজিবি তথ্য মতে, থানচি উপজেলার নীলগিরি ও নীলদিগন্ত পর্যটন এলাকায় বলিপাড়া জোনের কমান্ডার অধিনায়ক লেঃ কর্ণেল খন্দকার মুহাম্মদ শরীফ-উল-আলম পিএসসি নেতৃত্বে একটি বিশেষ টিম অভিযানে ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়েছে।

এদিকে বলিপাড়া ব্যাটালিয়ন (৩৮ বিজিবি) অধিনায়ক লেঃ কর্ণেল খন্দকার মুহাম্মদ শরীফ-উল-আলম পিএসসি সাথে যোগাযোগ করার হলে ইয়াবা উদ্ধারে তথ্য নিশ্চিত করে তিনি বলেন, স্থানীয় গোয়েন্দাদের গোপন সংবাদ ভিত্তিতে নীলগিরি ও নীলদিগন্ত পর্যটন এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

বিজিবি-৩৮ এর একটি বিশেষ টিম অভিযানে টের পেয়ে ইয়াবা পাচারকারীরা গভীর জঙ্গলে লাফ দিয়ে পালিয়ে গেলে ওই স্থান থেকে দেড় কোটি টাকার মূল্যে ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়।

তিনি আরো বলেন, দুর্গম পার্বত্য এলাকায় মাদক চোরাচালান দমনের ব্যাটালিয়নের গোয়েন্দা তৎপরতা বৃদ্ধিসহ এ ধরণের অভিযানের কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে জানান তিনি।

থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুদ্বীপ রায় বলেন, বিজিবি-৩৮ এর একটি বিশেষ টিম অভিযানে উদ্ধার করার ইয়াবাগুলো থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।

মে ০৭,২০২২ at ১৫:৩২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/চায়তি/রারি