ঢাকা-সিরাজগঞ্জ-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে বেড়েছে গাড়ির চাপ, নেই ভোগান্তি

স্বজনদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করে দীর্ঘ ছুটি শেষে উত্তর-দক্ষিণাঞ্চলের ২২ জেলার মানুষেরা কর্মস্থল ঢাকায় ফিরতে শুরু করেছে। এতে ঢাকা-সিরাজগঞ্জ-বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে বাড়তে শুরু করে গাড়ির চাপ। তবে কড্ডার মোড়, হাটিকুমরুল গোল-চত্বরের বাস কাউন্টার এলাকা যানবাহন না পেয়ে অপেক্ষায় থাকতে দেখা যাচ্ছে ঢাকামুখী হাজারো যাত্রীদের।

অপরদিকে, জীবনের ঝুঁকি নিয়ে খোলা ট্রাক ও পিকআপে কর্মস্থলে ছুটছে নিম্ন আয়ের মানুষ। এছাড়াও মোটরসাইকেল ও ব্যক্তিগত গাড়ির চাপও বেড়েছে। যানবাহনের চাপে ঢাকা মুখী লেনে নলকা ঝুকিপুর্ণ সেতুর পশ্চিমে, হাটিকুমরুল গোল-চত্বর, ঝাউল ওভার ব্রীজ ও কড্ডার মোড় এলাকায় সারি সারি যানবাহন চলাচল করছে।

শনিবার (৭ মে) সকালে ঢাকা-বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের কোথাও কোনো যানজটের খবর পাওয়া যায়নি। স্বাভাবিক গতিতে চলাচল করছে ঢাকা লেনের যানবাহন।

এর আগে, শুক্রবার সকাল থেকে সিরাজগঞ্জের মহাসড়ক অনেকটাই ফাঁকা দেখা যায়। সন্ধ্যা ৬টার দিক থেকে মহাসড়কে গাড়ির চাপ বাড়তে থাকে। শুক্রবার রাত থেকে শনিবার সকাল সাড়ে ১০ টা পর্যন্ত মহাসড়কে যানবাহন বাড়লেও হাটিকুমরুল গোলচত্বর থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ২০ কিলোমিটারসহ জেলার ৩৫ কিলোমিটার মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

আরো পড়ুন :
তাড়াইলে পাঁচ ইউপি সদস্যের জাতীয় পার্টিতে যোগদান
উল্লাপাড়ায় সড়ক দূরঘটনায় নিহত- ১

সিরাজগঞ্জ জেলা ট্রাফিক পরিদর্শক (প্রশাসন) সালেকুজ্জামান খান সালেক বলেন, সকাল থেকে ঢাকামুখী লেনে যানবাহনের চলাচল বেড়েছে। শুক্রবার রাত থেকে মহাসড়কে যানবাহনের চাপ বাড়তে শুরু করলেও কোথাও কোনো যানজট বা ধীরগতি নেই।

আজ থেকে মহাসড়কে আরও বেশি গাড়ির চাপ থাকবে। সেই অনুযায়ী মহাসড়কে আমরা কাজ করছি। তবে ঈদ পূর্ববর্তী সময়ের মতোই আমরা মানুষের যাত্রা নির্বিঘœ করতে সম্পূর্ণ প্রস্তুত রয়েছি।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. লুৎফর রহমান ও বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসাদ্দেক আলী বলেন, হাটিকুমরুল গোলচত্বর ও কড্ডার মোড় এলাকায় গাড়ির চাপ একটু বাড়লেও যান চলাচল স্বাভাবিক রয়েছে। কোথাও কোনো যানজট বা ধীরগতি নেই।

আমরা কর্মজীবী মানুষদের কর্মস্থলে ফেরা পর্যন্ত মহাসড়ক স্বাভাবিক রাখতে রাতদিন কাজ করে যাচ্ছি। মহাসড়কে যেকোনো পরিস্থিতি মোকাবিলায় দুই শতাধিক পুলিশ সদস্য মোতায়েন করা আছে। আশা করছি ঈদ পরবর্তী যাত্রাতেও মহাসড়কে কোনো ভোগান্তি থাকবে না বলে জানান।

মে ০৭,২০২২ at ১২:০০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আরা/রারি