শিল্পী শ্রেয়া ঘোষালের নামে প্রতারণার শিকার হয়েছে বাংলাদেশ উপ-হাইকমিশন কলকাতা

শ্রেয়া ঘোষাল ও বাংলাদেশ উপ-হাইকমিশন কলকাতা।

ভারতের বিখ্যাত শিল্পী শ্রেয়া ঘোষালের নামে প্রতারণার শিকার হয়েছে বাংলাদেশ উপ-হাইকমিশন কলকাতা। এ ঘটনায় অভিযোগ উঠেছে ‘হিটমেকার্স প্রোডাকশন প্রাইভেট লিমিটেড’ নামের মুম্বাইভিত্তিক এক সংস্থার বিরুদ্ধে। ঘটনায় নাম জড়িয়েছে কলকাতার শিল্পী চিরন্তন বন্দ্যোপাধ্যায়েরও। এই ঘটনার প্রেক্ষিতে কলকাতা পুলিশের প্রতারণা দমন শাখায় অভিযোগ জানিয়েছে বাংলাদেশ উপ-হাইকমিশন কলকাতা। এই প্রতারণার শিকার হয়ে আট লক্ষ টাকা খোয়াতে হয়েছে বাংলাদেশ দূতাবাসকে।

এদিকে, ঘটনার পর চিরন্তন বন্দ্যোপাধ্যায়কে লালবাজারে ডেকে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। তবে তিনি জানান, তিনি নিজেও মুম্বাইয়ের এই সংস্থার প্রতারণার শিকার।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে জানানো হয়, শ্রেয়াকে একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল ‘হিটমেকার্স প্রোডাকশন প্রাইভেট লিমিটেড’-এর মাধ্যমে। সেই সংস্থার বিষয়ে বাংলাদেশ উপ-হাইকমিশনকে নাকি জানিয়েছিলেন চিরন্তন বন্দ্যোপাধ্যায়।

এদিকে, শ্রেয়ার সঙ্গে অনুষ্ঠানের চুক্তির জন্য অগ্রিম আট লাখ টাকা পাঠানো হয় ওই সংস্থার পরিচালক কৃষ্ণ শর্মার ব্যাঙ্ক অ্যাকাউন্টে। এরপর শ্রেয়া ঘোষালের নামাঙ্কিত একটি ইমেল আইডি থেকে একটি মেইল যায়। সেখানে শ্রেয়া নাকি ‘ধন্যবাদ’ জানান বলে দাবি বাংলাদেশ উপ-হাইকমিশনের। পরে অনুষ্ঠানের সময় এগিয়ে এলে শ্রেয়ার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলে বাংলাদেশ দূতাবাস বুঝতে পারে যে বিষয়টি পুরোটাই ভুয়া। এরপরই পুলিশের দ্বারস্থ হয় দূতাবাস কর্তৃপক্ষ।

এ ঘটনায় কলকাতার শিল্পী চিরন্তন বন্দ্যোপাধ্যায়ের নাম উঠে এলে তাকে পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠায় লালবাজারে পুলিশ। চিরন্তন বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য, তিনি নিজে ওই সংস্থার প্রতারণার শিকার হয়েছেন। তিনি উল্টো অভিযোগের আঙুল তুলেছেন প্রসেনজিৎ চক্রবর্তী ওরফে প্রিন্স নামের এক যুবকের বিরুদ্ধে। এ ঘটনার পর অভিযুক্ত প্রিন্স পলাতক রয়েছেন। মামলাটি আপাতত কলকাতা হাইকোর্টে বিচারাধীন।