মণিরামপুর উপজেলা ছাত্রলীগ কমিটিতে অনাস্থা॥ হামলার শিকার, ১৯ ইউনিট নেতাদের পদত্যাগ

উপজেলা ছাত্রলীগের ১৯ টি ইউনিয়নের সভাপতি, সম্পাদক, আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়কগণ

যশোরের মণিরামপুর উপজেলা ছাত্রলীগের সদ্য ঘোষিত কমিটিতে পদ বঞ্চিতরা সংবাদ সম্মেলন করতে এলে প্রতিপক্ষের আর্তকিত হামলার শিকার হয়েছেন। প্রেসক্লাব যশোরের সামনে শনিবার দুপুরের এ ঘটনা ঘটে।

খবর পেয়ে তৎক্ষণিক ঘটনাস্থলে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা পৌঁছে পরিস্থতি নিয়ন্ত্রণে নেয়। এরপর তারা সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলা হয়, বিবাহিত ও অছাত্র, অসাংগঠনিকসহ ছাত্রলীগে অপরিচিত মুখ নিয়ে অর্থ-বাণিজ্যর মাধ্যমে এ পকেট কমিটি করা হয়েছে।

পদবঞ্চিতদের দাবি, ফেসবুকে পোস্ট করে এক প্রেস বিজ্ঞপ্তিতে শুক্রবার (২৯এপ্রিল) সন্ধ্যায় যশোরের মণিরামপুর উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করে যশোর জেলা ছাত্রলীগ।

মণিরামপুর উপজেলা ছাত্রলীগের ১৯ টি ইউনিয়নের সভাপতি, সম্পাদক, আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়কগণ এই কমিটিকে শিশু কমিটি আখ্যা দিয়ে অবাঞ্চিত ঘোষণা করেন। যার মূল হোতা উল্লেখ করা হয় কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্রাচার্যকে।

এসময় তারা লেখক ভট্রাচার্যকে উপজেলায় অবাঞ্চিত ঘোষণা করে নিজেরা পদত্যাগের ঘোষণা দেন।

হামলার বিষয়ে উপজেলার খেদাপাড়া ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়রক মো. হাদিউজ্জামান বলেন, আমরা প্রেসক্লাবে ঢুকার সময় প্রতিক্ষরা আমাদের উপর আর্তকিতভাবে হামলা করে। তিনি আরও বলেন, উপজেলার ১৯ ইউনিটের নেতা কর্মিরা এসছিলাম শান্তিপূর্ণ সংবাদ সম্মেলন করবো। কিন্তু বিবাহিত ও অছাত্র, অসাংগঠনিকসহ ছাত্রলীগে অপরিচিতরা আমাদের কন্ঠ রোধ করতেই হামলার এই অপচেষ্টা।

এ বিষয়ে জানতে যশোর জেলা ছাত্রলীগের সভাপতি সালা উদ্দিন কবীর পিয়াসের ব্যবহৃত ব্যক্তিগত মোবাইল ফোনে কয়েকবার ফোন দিলেও তা গ্রহণ করা হয়নি।