পাটুরিয়া ফেরিঘাটে যাত্রীদের ঢল

কয়েকদিন পরে ঈদ। ঢাকায় কর্মরত বিভিন্ন জেলার মানুষ তাদের নিজ নিজ বাড়িতে গিয়ে ঈদের সময় কাটাতে ঢাকা ছেড়ে যেতে শুরু করেছেন। আজকে থেকে অনেকেই ছুটি পেয়েছেন। পাটুরিয়া দৌলতদিয়া ঘাট হয়ে ২১ টি জেলার মানুষের চলাচল। সেজন্য ছুটির দিনে ঘাট এলাকায় যাত্রীদের ব্যাপক চাপ দেখা যাচ্ছে।

পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটের ফেরিঘাটে আজকের আগে ছোট মাঝারি চাপ তৈরির চিত্র ফুটে উঠেছিল তবে আজকে ছুটির দিন বেলা বাড়ার সাথে সাথে যাত্রীদের চাপ পড়ছে ঘাটে। শুক্রবার ছুটির দিন সকাল থেকেই যাত্রীদের চাপ ঘাটে। নারী শিশু বৃদ্ধ যুবক সহ সকল শ্রেণী পেশার মানুষের ব্যাপক চাপ লক্ষ্য করা যাচ্ছে ঘাটে। অনেকেই ব্যাক্তিগত গাড়ি আবার অনেকেই বাস যোগে যাত্রা করে ঘরে ফিরছেন।

ঘাট এলাকায় সবচেয়ে বেশি মোটরসাইকেল আরোহী লক্ষ্য করা যাচ্ছে। অনেকে গাবতলী বা ঢাকার বিভিন্ন স্থানে থেকে কাটা সার্ভিস বাস যোগে পাটুরিয়া ঘাটে পৌঁছাচ্ছে। এবং ঘাটে এসে ফেরি ও লঞ্চ যোগে পারাপার হচ্ছে।

আরো পড়ুন :
শিবগঞ্জে বাংলাদেশ প্রেস ক্লাবে ইফতার মাহফিল অনুষ্ঠিত
টিকটক করার প্রলোভন দেখিয়ে চাঁদাবাজী, কিশোর গ্যাং চক্রের ২ সদস্য চাকুসহ আটক

তবে ঘাটে যাত্রী চাপ বাড়লেও ঘাটে সেরকম বড় ধরনের কোনো যানজট নেই, ঘাটে যাত্রীদের অপেক্ষাও করতে হচ্ছে না‌। বিআইডব্লিউটিসি’র ২১ টি ফেরি এবং বিআইডব্লিউটিএ’র লঞ্চ ঘাটের ৩১ টি লঞ্চ যোগে স্বাভাবিক ভাবেই যাত্রীদের পারাপার হতে দেখা যাচ্ছে।

আগামীকাল ফেরি ঘাটে আরো অধিক চাপের আশংকা রয়েছে। ঘাট কতৃপক্ষ ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সার্বক্ষণিক সহযোগিতা সেবা প্রদান করতে প্রস্তুত রয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

এপ্রিল ২৯,২০২২ at ১১:১৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/হার/রারি