গাইবান্ধায় ভুমিহীনদের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে মঙ্গলবার সকাল ১১টায় সারাদেশব্যাপী ভূমিহীন ও গৃহহীন অসহায় মানুষের জন্য নির্মিত গৃহ ও জমি প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। গণ ভবন থেকে ভাচুর্য়ালীতে অংশ নিয়ে এই গৃহ ও জমি প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই কর্মসূচির আওতায় গাইবান্ধা জেলায় ৬৯৪টি পরিবারের মধ্যে প্রধানমন্ত্রী ঈদ উপহার হিসেবে আধা পাকা ঘর হস্তান্তর করা হয়।

এ উপলক্ষে মঙ্গলবার গাইবান্ধা সদর উপজেলা পরিষদের হলরুমে প্রধানমন্ত্রীর ভিডিও ভাচুর্য়ালিতে ৪২টি পরিবারের ঘর বিতরণ করা হয়। জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি প্রধানমন্ত্রীর পক্ষে উপকারভোগী সদর উপজেলার ৪২টি পরিবারের মধ্যে দুই শতক জমির কবুলিয়ত দলিল, নামজারী খতিয়ান, ডিসিআর এর কপি এবং ঘর প্রদানের সনদ সমন্বয়ে ফোল্ডার সুবিধাভোগীদের কাছে হস্তান্তর করেন।

আরো পড়ুন :
বীরগঞ্জে টিফিনের টাকায় ঈদের নতুন পোশাক
হিরো আলমের দ্বিতীয় সংসার ভেঙে গেল

সদর উপজেলা প্রশাসনের আয়োজনে ওই ভাচুর্য়াল অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে জেলা প্রশাসক মো. অলিউর রহমান, পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সারোয়ার কবীর, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শরিফুল আলম, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি রেজাউল করিম রেজা, সাধারণ সম্পাদক মৃদুল মোস্তাফিজ ঝন্টু, বীরমুক্তিযোদ্ধা আলী আকবর মিয়াসহ উপকারভোগীরা, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সাংবাদিক, সুধিজন ও সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অন্যান্য উপজেলাতেও অনুরূপ কর্মসূচি বাস্তবায়ন করা হয়। প্রাপ্ত ঘরগুলোর মধ্যে সদর উপজেলায় ৪২টি, সুন্দরগঞ্জে ২১০টি, ফুলছড়িতে ১২টি, গোবিন্দগঞ্জে ২৪৫টি, সাদুল্যাপুরে ৪০টি, সাঘাটায় ১০০টি এবং পলাশবাড়িতে ৪৫টি ঘর রয়েছে।

এপ্রিল ২৬,২০২২ at ১৬:৫৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সকব/রারি