কালীগঞ্জের ৭৫টি গৃহহীন পরিবার পাচ্ছেন মাথা গোজার ঠাই

এবারের ঈদে প্রধানমন্ত্রীর দেওয়া উপহারে কালীগঞ্জের ৭৫ টি অসহায় গৃহহীন পরিবার পাবেন মাথা গোজার ঠাই। মঙ্গলবার বেলা ১১ টায় গনভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ওই প্রকল্পের উদ্বোধনের পর পরই পরিবারগুলোর হাতে নতুন ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর করা হবে। সোমবার সকালে উপজেলা পরিষদে স্থানীয় গণমাধ্যমকর্মিদের সাথে এক মতবিনিময়ে এমন তথ্য জানান কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া জেরিন।

ইউএনও বলেন, এ উপজেলায় এবারে ৩য় ধাপের প্রকল্পে ৭৫টি গৃহহীন পরিবারকে একটি করে পাকা বাড়ি পদান করা হবে। দুই শতক জমির উপর নির্মিত প্রতিটি বাড়িতে দুই রুমের সাথে সংযুক্ত থাকবে বাথরুম। এছাড়াও একটি রান্না ঘর ও বিদ্যুৎ সংযোগ সুবিধা সহ তিন পরিবার মিলে একটি অগভীর নলকূপ ব্যাবহারের সুবিধা পাবে। এটা প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসাবে মঙ্গলবার ভূমিহীনদের মাঝে প্রদান করা হবে।

আরো পড়ুন :
গ্রীন ভয়েস জবি শাখার সভাপতি ফারজানা, সম্পাদক মিল্টন
চৌগাছা উপজেলা প্রশাসনের দোয়া ও ইফতার

তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে আরো বলেন, ইতিমধ্যে উপজেলার সুন্দরপুর-দূর্গাপুর ইউনিয়নে ১৯টি ও কাষ্টভাঙ্গা ইউনিয়নে ১১টি ঘরের নির্মান কাজ পূর্ণঙ্গভাবে সম্পূর্ন হয়েছে। বাকী ৪৫টি ঘরের নির্মার্ণ কাজ সম্পন্নের পথে। তিনি জানান, রাজনৈতিক প্রভাবমুক্ত এ ঘরগুলো নির্মান কাজ পরিদর্শনে প্রধানমন্ত্রীর দপ্তর থেকে একটি টিম এসেছিল।

তার কাজের মানের দেখভাল শেষে প্রশংসা করেছেন। এ উপজেলার সরকারি খাস জমিতে এই ঘরগুলো নির্মান করে ভূমিহীন ও গৃহহীন উপকারভোগীদের মাঝে বিতরন করা হচ্ছে। ইউএনও জানান, মুজিববর্ষে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে দেশের প্রতিটি জেলা, উপজেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে সরকারি অর্থায়নে নির্মিত জমি ও গৃহ প্রদান করবেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

এপ্রিল ২৫,২০২২ at ২১:১৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/বেহোবি/রারি