গ্রীন ভয়েস জবি শাখার সভাপতি ফারজানা, সম্পাদক মিল্টন

গ্রীন ভয়েস জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখার নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন ভূগোল ও পরিবেশ বিভাগের শিক্ষার্থী আতকিয়া ফারজানা এবং সাধারণ সম্পাদক হিসেবে রয়েছেন একই বিভাগের মাহমুদুল হাসান মিল্টন।

সোমবার (২৫ এপ্রিল) সংগঠন সূত্রে এ তথ্য জানা যায়। উপদেষ্টামন্ডলী অধ্যাপক ড. মল্লিক আকরাম হোসেন ও মো. আশ্রাফ উদ্দীনের তত্ত্বাবধানে এবং প্রধান সমন্বয়ক মো. আলমগীর কবির অনুমোদনে নতুন কমিটি দেওয়া হয়। গ্রীন ভয়েস জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখায় ২৩ এপ্রিল নতুন কমিটি দেওয়া হয়।

নতুন কমিটিতে স্থান করে নিয়েছে আরও ৫০ জন শিক্ষার্থী। সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক, প্রচার সম্পাদক শ্রেয়সী সিকদার, দপ্তর সম্পাদক মাহমুদুল হাসান নোমান, নারী ও সমাজ কল্যাণ সম্পাদক প্রণতি বিশ্বাস, ক্রীড়া সম্পাদক আবদুল্লাহ আল মামুন, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক সানজিদা মাহমুদ, স্বাস্থ্য ও চিকিৎসা বিষয়ক সম্পাদক ফাজিয়া আফসান ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক তানজিম নূর আনজুম, আইন বিষয়ক সম্পাদক মেহেরাব হোসেন সহ কার্যনিবার্হী ও অন্যান্য সদস্যরা।

গ্রীন ভয়েস জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার নতুন সভাপতি আতকিয়া ফারজানা বলেন, প্রথমেই ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি তাদের প্রতি যারা এই গুরু দায়িত্ব আমার হাতে তুলে দিয়েছেন। প্রকৃতি আমাদের নিঃস্বার্থভাবে বেঁচে থাকার জন্য অক্সিজেন সরবরাহ করে। যে অক্সিজেন ছাড়া আমরা এক মুহূর্তও কল্পনা করতে পারিনা। পরিবেশের কাজে আমাদের সবাইকে আত্মনিয়োগ করতে হবে। কারণ এই পরিবেশ বাঁচলে দেশ বাঁচবে আর পৃথিবী বাঁচলে আমরা বাঁচবো। পরিবেশের প্রতি যত্নশীল হতে হবে, পরিবেশকে আগলে রেখে দৈনন্দিন জীবনে চলতে হবে।

বিশ্বায়নের এই সময়ে পরিবেশের প্রতি যত্নশীল না হলে অনাহত ভবিষ্যতে অনাকাঙ্ক্ষিত অনেক দুরাবস্থার শিকার আমরা হব। মা, মাটি, প্রকৃতিকে রক্ষার জন‍্য জগন্নাথ বিশ্ববিদ্যালয় গ্রীন ভয়েস শাখা সবসময় সোচ্চার থাকবে বলে আশা রাখি। নদী দূষণ, দখল, পরিচ্ছন্ন নগরীর অধিকার আমরা বলে যাবো এদেশের নীতিনির্ধারকদের। পাশাপাশি গ্রীন ভয়েসের সদস‍্যদের আত্মিক ও মানসিক দেখভাল, একজন সুনাগরিক হিসেবে গড়ে তুলতে সাহায‍্য করবো।

আরো পড়ুন :
চৌগাছা উপজেলা প্রশাসনের দোয়া ও ইফতার
ক্ষেতলালে দুঃস্থদের মাঝে খাদ্য ও সুরক্ষা সামগ্রী বিতরণ

সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান মিল্টন বলেন, নবনিবার্চিত সকল যুবাদেরই অভিনন্দন, তাদের হাত ধরেই সামনের দিনে এই পরিবেশবাদী আন্দোলনের পথ আরও সুদীর্ঘ হবে। যুবারাই কর্ণধার, তারাই সামনের দিনের পথচলার মূল আধার। তাই তাদেরকে কেন্দ্র করেই পরিবেশ সচেতনতার পাশাপাশি সমাজসেবামূলক কর্মকান্ড অব্যাহত রাখে সংগঠনটি।

প্রধান সমন্বয়ক মো. আলমগীর কবির বলেন, পরিবেশ বান্ধব ও মানবিক বাংলাদেশ গড়ার পাশাপাশি দখল ও দূষণমুক্ত নদী মাতৃক বাংলাদেশ গড়ার প্রত্যয়ে কাজ করে যাচ্ছে গ্রীন ভয়েস। প্রকৃতি বান্ধব উন্নত, সমৃদ্ধ, অসাম্প্রদায়িক চেতনায় আমাদের লক্ষ্য।

পরিবেশবাদী যুব সংগঠন গ্রীন ভয়েস এর জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার একগুচ্ছ পরিবেশ কর্মীদের নিয়ে ২০২২ নতুন কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে। নতুন কমিটির কাছে আমাদের প্রত্যাশা গ্রীন ভয়েস এর লক্ষ্য ও উদ্দেশ্য তরান্বিত করে শিক্ষায়, জ্ঞানে, সমৃদ্ধ জাতি গড়ে তুলতে এই কমিটি কাজ করে যাবে।

প্রসঙ্গত, ‘যুবরাই লড়বে সবুজ পৃথিবী গড়বে’ স্লোগানে ২০০৫ সালের ১৮ এপ্রিল কেন্দ্রীয় সমন্বয়ক মো. আলমগীর কবিরের হাত ধরে যাত্রা শুরু হয় গ্রীন ভয়েস সংগঠনটির। সংগঠনটির মূল লক্ষ্য ছিল বিশ্ববিদ্যালয় পড়ুয়া তরুণ শিক্ষার্থীদের নিয়ে কাজ করা।

এপ্রিল ২৫,২০২২ at ২০:০২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মইস/রারি