শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে, নেই তাসকিন

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের প্রথম ম্যাচের জন্য ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে। যেখানে ইনজুরির কারণে নেই তাসকিন আহমেদ। দল থেকে বাদ পড়েছেন আবু জায়েদ রাহী ও সাদমান ইসলাম।

সবশেষ দক্ষিণ আফ্রিকা সফরে বাংলাদেশের টেস্ট দল ছিল ১৮ জনের। সেখান থেকে এবার ঘরের মাঠে সিরিজে নেই তাসকিন, রাহী ও সাদমান। এ তিনজনের বদলে স্কোয়াডে এসেছে শুধু একজন; ডানহাতি পেসার রেজাউর রহমান রাজা। যিনি আগেও ডাক পেয়েছিলেন টেস্ট স্কোয়াডে।

এছাড়া পারিবারিক কারণে দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট সিরিজের আগেই দেশে ফেরা সাকিব আল হাসানও রয়েছেন শ্রীলঙ্কা সিরিজের দলে। এবার সবকিছু ঠিকঠাক থাকলে দুই টেস্টেই মাঠে দেখা যাবে তাকে।

তাসকিনের মতো চোটজনিত সমস্যা রয়েছে আরেক পেসার শরিফুল ইসলামেরও। তবু তাকে ফিটনেস পরীক্ষায় উৎরে যাওয়ার শর্তে রেখে দেওয়া হয়েছে স্কোয়াডে। শরিফুল ছাড়াও স্কোয়াডে পেসার আছেন এবাদত হোসেন, শহিদুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ ও রেজাউর রাজা।

আরো পড়ুন :
বেনাপোলে গাঁজাসহ দুই মাদক কারবারি আটক
শার্শায় এতিম ও অসহায় ৫শ’ পরিবারের মাঝে খাদ‍্য সামগ্রী বিতরণ

ডানহাতি পেসার আবু জায়েদ রাহী নিজেকে খানিক দুর্ভাগা ভাবতেই পারেন। কেননা সবশেষ দুই সিরিজে কোনো ম্যাচ না খেলেই বাদ পড়ে গেলেন দল থেকে। সবশেষ পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজে একাদশে ছিলেন তিনি, বেঞ্চেই কাটিয়েছেন নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা সফরের চার টেস্ট।

অন্যদিকে বাঁহাতি ওপেনার সাদমান ইসলামের বাদ পড়া অনুমেয়ই ছিল। বাজে ফর্মের কারণে দক্ষিণ আফ্রিকা সফরের দ্বিতীয় টেস্টেই একাদশে জায়গা হারিয়েছিলেন তিনি। এবার বাদ পড়লেন স্কোয়াড থেকে। গত বছর জিম্বাবুয়ের বিপক্ষে সেঞ্চুরির পর ১০ ইনিংসে মাত্র ৮২ রান করেছেন সাদমান।

আগামী ৮ মে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসবে লঙ্কানরা। পরে ১০ ও ১১ মে বিকেএসপিতে একটি দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। মূল সিরিজের খেলা শুরু হবে ১৫ মে। প্রথম ম্যাচ হবে চট্টগ্রামে। মিরপুরে দ্বিতীয় ম্যাচ হবে ২২ মে থেকে।

এপ্রিল ২৪,২০২২ at ১৬:১৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/রারি