কোটচাঁদপুরে পুলিশ পরিচয়ে বিধবা নারীর নিকট থেকে চাঁদা আদায়

ঝিনাইদহের কোটচাঁদপুরে পুলিশ পরিচয়ে তানিয়া খাতুন নামে এক বিধবা নারীর নিকট থেকে চাঁদা আদায়ের অভিযোগ উঠেছে। প্রতারক নিজেকে কোটচাঁদপুর থানার এসআই শফিক পরিচয় দিয়ে বিধবা ওই নারীর কাছ থেকে ৫ হাজার টাকা হাতিয়ে নেয় বলে জানা যায়।

উপজেলার মরুটিয়া গ্রামে এঘটনা ঘটে। বিষয়টি সংশ্লিষ্ট থানা পুলিশকে অবহিত করেছেন ভুক্তভোগী ওই নারী ভুক্তভোগী তানিয়া খাতুন জানায়, গত রবিবার (১৭এপ্রিল) থানায় নারী নির্যাতনের অভিযোগ করি। একদিন পর স্থানীয় ইউপি সদস্য (মেম্বার) ফারুক হোসেন আমার বাড়িতে এসে দারোগার কথা বলে মোবাইল নাম্বার দিতে বলে।

আমি মেম্বারের কাছে মোবাইল নাম্বার দেওয়ার কিছুক্ষণ পর (০১৩০৭-৭২৫৮১০) নাম্বার থেকে একটি কল আসে। ফোনে কথা বলা লোকটি নিজেকে কোটচাঁদপুর থানার দারোগা পরিচয় দেয়। থানায় আমার অভিযোগ সর্ম্পকে জানিয়ে বলে, চিন্তা করেন না পুলিশ বাড়িতে গিয়ে অভিযোগের সঠিক বিচার করবে।

আরো পড়ুন :
গাইবান্ধায় ৬টি মারাত্মক রোগে আক্রান্তদের মধ্যে আর্থিক সহায়তার চেক বিতরণ
স্বাধীনতার দীর্ঘ ৫০ বছরেও তালিকাভুক্ত হতে পারেননি ঘোড়াঘাটের প্রকৃত মুক্তিযোদ্ধা মো. আবু বক্কর সিদ্দিক

এসময় তিনি ১৫ হাজার টাকা দাবি করেন। ওই নারী ৫’শ টাকা দিতে রাজি হলে তিনি অভিযোগের কোন কাজ হবে না বলে জানায়। পরে পুলিশের দারোগা পরিচয় দেওয়া প্রতারক ওই নারীর নিকট থেকে ৫ হাজার টাকা এই নাম্বারে (০১৭৫৯-০২৮৩২১) বিকাশের মাধ্যমে আদায় করেন। পরে তিনি জানতে পারেন এই নামে কোন পুলিশের দারোগা সংশ্লিষ্ট থানায় নেয়।

এতে তিনি হতাশ হয়ে পড়েন। বিধবা নারী বলেন, দরিদ্র পরিবারের মেয়ে আমি। স্বামীর মৃত্যুর পর শশুর বাড়িতে ঠাই হয়নি। শশুর বাড়ি গেলে নির্যাতন করে। থানায় অভিযোগ করেও বিচার পেলাম না। এরই মধ্যে পুলিশ পরিচয়ে ৫ হাজার টাকা দিয়ে দিশেহারা হয়ে পড়েছেন বিধবা তানিয়া।

এবিষয়ে মেম্বার ফারুক হোসেন বলেন, শফিক নামে এক প্রতারক থানার দারোগা পরিচয় দিয়ে তানিয়ার অভিযোগের বিষয়ে আমার কাছে জানতে চায়। পরে সে তানিয়ার মোবাইল নাম্বার চায়। এরপর শুনলাম বিধবা তানিয়ার কাছ থেকে ৫ হাজার টাকা নিয়েছে।

এপ্রিল ২১.২০২১ at ২১:৩৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমরা/রারি