রোনালদোর সঙ্গে দেখা করতে চান চুয়াডাঙ্গার কিশোরী

ছবি: সময় নিউজ

দু’চোখে স্বপ্ন একদিন জাতীয় দলে খেলার। পড়ালেখার পাশাপাশি ফুটবল যার ধ্যানজ্ঞান। অনুর্ধ্ব-১৭ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় ফুটবল টুর্নামেন্টে অংশ নিয়ে বদলে গেছে ভাগ্য। শত প্রতিযোগীকে পেছনে ফেলে পর্তুগালে উন্নত প্রশিক্ষণের জন্য জায়গা করে নিলেন চুয়াডাঙ্গার কিশোরী ফুটবলার বিদিশা রানী।

অনুর্ধ্ব-১৭ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় ফুটবল টুর্নামেন্টে বিদিশা রানী অংশ নেন চুয়াডাঙ্গা জেলার হয়ে। বিভাগীয় দলে ভালো খেলে ৪০ ফুটবলারের মধ্যে ডাক পান বিকেএসপিতে। সেখানে দেশি ও বিদেশি ফুটবল বিশেষজ্ঞদের নজর কাড়েন রানী। রানীসহ নির্বাচন করা হয় ১৫ খেলোয়াড়কে। এর মধ্যে সেরা ১১ জনকে বাছাই করা হয় পর্তুগালে উন্নত প্রশিক্ষণের জন্য। যেখানে রানীর অবস্থান ৮।

চুয়াডাঙ্গা আলমডাঙ্গা শহরের রেলস্টেশন পাড়ার রাজ কুমার বেদের মেয়ে বিদিশা। ৫ বোনের মধ্যে বিদিশা ২য়। আলমডাঙ্গা পাইলট বালিকা বিদ্যালয়ের মানবিক বিভাগের ১০ম শ্রেণির ছাত্রী। পড়াশোনার পাশাপাশি ছোট বেলা থেকেই খেলাধুলার প্রতি আগ্রহ তার। সেই নেশা থেকেই ২০২০ সালে তার বাবা চুয়াডাঙ্গা মহাতাব উদ্দিন ফুটবল একাডেমিতে ভর্তি করিয়ে দেন মেয়েকে। এরপর থেকে কোচ মিলন বিশ্বাসের কাছে নিয়মিত প্রশিক্ষণ নিয়ে নিজেকে একজন ফুটবলার হিসেবে গড়ে তুলতে শুরু করেন রানী।

রানীর ইউরোপে যাওয়ার এমন সুযোগ আনন্দ নিয়ে এসেছে তার পরিবার, কোচ ও সতীর্থদের মাঝে। ইউরোপের উন্নত প্রশিক্ষণ নিয়ে দেশে ফিরেই জাতীয় নারী ফুটবল দলে জায়গা করে নেবেন এমন প্রত্যাশা তাদের।

স্থানীয়রা বলছেন, পর্তুগালে যাচ্ছে সে। তাকে নিয়ে আমরা গর্বিত। সে যোগ্যতাবলে নিজের জায়গা করে নিয়েছে। আমরা চাই, সে প্রশিক্ষণ নিয়ে যেন চুয়াডাঙ্গার মুখ উজ্জ্বল করে। তার জন্য অনেক শুভকামনা রইল।

আরো পড়ুন:
যে পাঁচ বিভাগে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস
স্মার্টফোন ব্যবহারে বাড়ছে অন্ধত্বের আশঙ্কা !

পর্তুগালে যাওয়ার সুযোগ পেয়ে খুশি সে নিজেও। উন্নত প্রশিক্ষণের পাশাপাশি সুযোগ পেলে দেখা করতে চান প্রিয় ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গেও।

রাণী বলেন, পর্তুগাল থেকে নতুন কিছু শিখে বাংলাদেশের জন্য এবং আমার জেলার জন্য কিছু করতে চাই। লাল-সবুজের জার্সি পরে বাংলাদেশের হয়ে খেলতে চাই। পর্তুগাল রোনালদোর দেশ। আমি যদি সুযোগ পাই, তবে আমি চাই রোনালদোর কাছ থেকে কিছু শেখার জন্য এবং সামনে থেকে দেখার খুব আকাঙ্ক্ষা আছে। তার খেলা আমার কাছে অসাধারণ লাগে।

পর্তুগাল থেকে ফিরে চুয়াডাঙ্গার হয়ে খুব শিগগিরই প্রতিনিধিত্ব করবে বিদিশা এমনটি মনে করেন তার কোচ ও জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি। চুয়াডাঙ্গার মহাতাব উদ্দিন বিশ্বাস ফুটবল একাডেমির কোচ মিলন বিশ্বাস বলেন, আমি মনে করি ওখান থেকে প্রশিক্ষণ নিয়ে এসে বাংলাদেশ নারী ফুটবল দলকে নেতৃত্ব দেবে বিদিশা।

চুয়াডাঙ্গা জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি ইমরান হোসাইন বলেন, তার জন্য মঙ্গল কামনা করি। আশা করি, তাকে দেখে উৎসাহিত হয়ে আরও মেয়ে আসবে।

এপ্রিল ১৭.২০২২ at ১৫:২৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সনি/জআ