কর্মক্ষেত্র ও স্কুলে হোয়াটসঅ্যাপ ব্যবহারে আসছে নতুন চমক

বৃহস্পতিবার মেটা প্ল্যাটফর্মের মালিকানাধীন মেসেজিং পরিষেবা (FB.O) বলেছে, কর্মক্ষেত্র বা স্কুলে ব্যবহার করা যেতে পারে এমন বৃহত্তর কাঠামোতে গোষ্ঠীগুলিকে সংগঠিত করার জন্য হোয়াটসঅ্যাপ সম্প্রদায় নামে একটি নতুন বৈশিষ্ট্য পরীক্ষা করছে।

হোয়াটসঅ্যাপের প্রধান উইল ক্যাথকার্ট বলেছেন যে বৈশিষ্ট্যটি ২৫৬ জন ব্যবহারকারীর সীমাবদ্ধ গোষ্ঠীগুলিকে একত্রিত করবে, বড় ছাতার অধীনে যেখানে প্রশাসকরা হাজার হাজার সম্প্রদায়কে সতর্কতা পাঠাতে পারে।

সেলসফোর্স-মালিকানাধীন (CRM.N) স্ল্যাক বা মাইক্রোসফ্ট টিমস (MSFT.O) উদ্ধৃত করে রয়টার্সের সাথে একটি সাক্ষাত্কারে ক্যাথকার্ট বলেছেন, “এটি সত্যিই সেই সম্প্রদায়গুলির দিকে ভিত্তিক যা আপনি ইতিমধ্যেই আপনার জীবনের একটি অংশ যা ব্যক্তিগত যোগাযোগ করছেন” ) তুলনীয় ধরনের যোগাযোগ হিসাবে।

তিনি বলেছিলেন যে নতুন বৈশিষ্ট্যটির জন্য চার্জ করার কোনও বর্তমান পরিকল্পনা নেই, যা অল্প সংখ্যক বিশ্ব সম্প্রদায়ের সাথে বিটা পরীক্ষা করা হচ্ছে, তবে ভবিষ্যতে “এন্টারপ্রাইজে প্রিমিয়াম বৈশিষ্ট্যগুলি” অফার করার বিষয়টি অস্বীকার করেননি।

মেসেজিং পরিষেবা, যা এন্ড-টু-এন্ড এনক্রিপ্টেড এবং প্রায় ২ বিলিয়ন ব্যবহারকারী রয়েছে, বলেছেন সম্প্রদায় বৈশিষ্ট্যটিও এন্ড-টু-এন্ড এনক্রিপ্ট করা হবে।

হোয়াটসঅ্যাপ বাল্ক মেসেজিং এবং ভুল তথ্য এবং ঘৃণাত্মক বক্তব্যের বিস্তার সহ অপব্যবহারের সাথে মোকাবিলা করেছে। ক্যাথকার্ট বলেছে যে ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপে বিভিন্ন সম্প্রদায়ের জন্য অনুসন্ধান করতে সক্ষম হবে না এবং এটি নতুন বৈশিষ্ট্যের জন্য ফরওয়ার্ডিং সীমার মতো অপব্যবহার বিরোধী সরঞ্জাম এবং সুরক্ষা ব্যবহার করবে।

হোয়াটসঅ্যাপ বলেছে যে কমিউনিটি চালু হওয়ার আগে তার গ্রুপ ফিচারেও পরিবর্তন আসবে। এটি বলেছে যে এটি গ্রুপ অ্যাডমিনিস্ট্রেটরদের প্রত্যেকের চ্যাট থেকে সমস্যাযুক্ত বার্তাগুলি মুছে ফেলার ক্ষমতা যুক্ত করছে, ৩২ জনের জন্য ভয়েস কলিং চালু করছে, ফাইল শেয়ারিং ২ গিগাবাইটে বাড়িয়েছে এবং বার্তাগুলিতে ইমোজি প্রতিক্রিয়া যোগ করছে৷

মেটা সিইও মার্ক জুকারবার্গ বৃহস্পতিবারের একটি পোস্টে বলেছেন যে আগামী মাসগুলিতে সম্প্রদায়গুলি চালু করা হবে। তিনি বলেন, মেটা ফেসবুক, মেসেঞ্জার এবং ইনস্টাগ্রামের জন্য কমিউনিটি মেসেজিং বৈশিষ্ট্য তৈরি করবে।

মেটা তার চলমান, গোপনীয়তার দিকে ঘোষিত পিভট হিসাবে তার অ্যাপগুলিতে অন্যান্য মেসেজিং পরিষেবা জুড়ে এন্ড-টু-এন্ড এনক্রিপশন রোল আউট করার পরিকল্পনা করেছে।

এপ্রিল ১৫.২০২১ at ১১:১৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/রানি/রারি